শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৮:২৭ পূর্বাহ্ন

শিরোনাম :
নিজগুণে “পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল আজিজ” থাকবেন খাগড়াছড়িবাসীর হৃদয়ে আবারো গুইমারায় শান্তিপরিবহন ও কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে- নিহত ১ খাগড়াছড়িতে বিদ্যালয়ের গেট চাপায় শিক্ষার্থী নিহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন পাহাড়ে সুবিধা বঞ্চিত গরীব-মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও সার্টিফিকেট বিতরণ খাগড়াছড়িতে বিদ্যালয়ের গেইট ভেঙ্গে শিশু শিক্ষার্থীর মৃত্যু মাটিরাঙ্গায় অর্থ লেনদেনকে কেন্দ্র করে হাতা-হাতিতে “হাসান আল মামুন” আহত খাগড়াছড়িতে আন্তর্জাতিক আদিবাসী দিবস নিয়ে পাল্টা-পাল্টি কর্মসূচি খাগড়াছড়িতে জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ ‘পাহাড়ের উন্নয়নে সকল সম্প্রদায়ের সম-অংশীদারিত্ব প্রয়োজন’- সাবেক রাষ্ট্রদূত রাঙামাটিতে বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী পালিত
গুইমারাতে মংসাজাই চৌধুরীসহ ৩ নেতার অন্তর্ধান দিবস পালিত

গুইমারাতে মংসাজাই চৌধুরীসহ ৩ নেতার অন্তর্ধান দিবস পালিত

নুরুল আলম: পাবর্ত্য চট্টগ্রাম উপজাতীয় সন্ত্রাসীদের কর্তৃক অপহৃত তিন মারমা নেতাকে নিয়ে গেলেও তারা আজও ফিরে আসেনি। মারমা উন্নয়ন সংসদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ও গুইমারা উপজেলা কমিটির বাস্তবায়নে মারমা উন্নয়ন সংসদ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মংসাজাই চৌধুরী, সদস্য সাথারী মাষ্টার, মংসানাই মারমা’র ৩৩ তম অন্তর্ধান দিবস পালিত হয়েছে।
১৩ জানুয়ারী বৃহস্পতিবার সকাল ১০ টায় দিবসটি উপলক্ষে গুইমারা উচ্চ বিদ্যালয়ের অডিটরিয়ামে মারমা উন্নয়ন সংসদ কেন্দ্রীয় কমিটির সভাপতি মংপ্রু চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন মারমা উন্নয়ন সংসদ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ক্যজরী মারমা। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন গুইমারা উপজেলা মারমা উন্নয়ন সংসদের সভাপতি চাইরেপ্রু মারমা,অন্তর্ধান দেওয়া পরিবারের সদস্য খাগড়াছড়ি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কংজরী চৌধুরী, ও মংহলাপ্রু চৌধুরী প্রমূখ।
বক্তারা গুইমারা উপজেলার ৩ জন মারমা সম্প্রদায়ের নেতার অন্তর্ধান দিবসের তাৎপর্য তুলে ধরে সকল ক্ষেত্রে ঐক্যবদ্ধ থেকে নিজেদের ইতিহাস ঐতিহ্য সমুন্নত রেখে এগিয়ে যাওয়ার আহবান জানান।
দিবসটি উপলক্ষে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।
উল্লেখ্য যে ১৯৮৯ সালের ১৩ জানুয়ারী একই রাতে মারমা উন্নয়ন সংসদ কেন্দ্রীয় কমিটির তৎকালীন সহ সভাপতি ও হাফছড়ি ইউনিয়ন পরিষদের প্রথম চেয়ারম্যান ও পার্বত্য শান্তি প্রতিষ্ঠায় লিয়াজো কমিটির অন্যতম সদস্য মংসাজাই চৌধুরী ও সাথারী মাষ্টার ও মংসানাই মারমাকে বাড়ী থেকে তুলে নিয়ে যায় শান্তিবাহীনী নামক সন্ত্রাসীরা। আজ পর্যন্ত তারা ফিরে আসেনি। তাদের স্মরণে মারমা উন্নয়ন সংসদ এই সমাবেশের মাধ্যমে স্মরণ করছে।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd