শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৩:২২ অপরাহ্ন

শিরোনাম :
অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে নীতিমালা হচ্ছে… ৬ ফেব্রুয়ারী পর্যন্ত বন্ধ সকল শিক্ষা প্রতিষ্ঠান অবৈধ ইটভাটা বন্ধের নিদের্শ পুলিশের অভিযানে পেটের ভেতর ইয়াবাহসহ ৩জন আটক মানিকছড়ি-লক্ষ্মীছড়ি সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে ট্রাক গাছে নিয়ন্ত্রণহীন ট্রাকের ধাক্কা: বাবা-ছেলের মৃত্যু খাগড়াছড়ি ইউনিট কার্যালয়ের সম্মেলন কক্ষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর সভা বার বার জরিমানা করার পরও থামছে না অবৈধভাবে বালু উত্তোলন ও মাটিকাটা মহালছড়িতে সেনাবাহিনী ও খাগড়াছড়ি লেডিস ক্লাবের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ মানিকছড়িতে জেলা পরিষদের উদ্যোগে ক্রীয়া সামগ্রী বিতরণ
পানছড়িতে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্তান প্রকল্পের উদ্বোধন

পানছড়িতে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্তান প্রকল্পের উদ্বোধন

নুরুল আলম: খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচী প্রকল্প কাজের উদ্বোধন করা হয়েছে। এর আয়োজক ছিল উপজেলা প্রশাসন ও দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর।
শনিবার (৮ জানুয়ারি) সকাল ১০টায় এ কর্মসূচী প্রকল্পের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজ। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাকিবুল ইসলাম জানান, ২০২১-২২ অর্থ বছরে াতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচীর আওতায় ১ম পর্যায়ে উপজেলার মোট ৫২৮জন শ্রমিকের বরাদ্দ পাওয়া যায়। ৫টি ইউপির মোট ১৭টি প্রকল্পে শ্রমিকেরা সপ্তাহের শনি থেকে বুধবার সকাল ৮টা থেকে বিকাশ ৪টা পর্যন্ত কাজ করবে। চলতি অর্থ বছরে দৈনিক চারশত টাকা করে শ্রমিকের মজুরী নির্ধারণ করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।
উক্ত প্রকল্পের আওতায় শ্রমিকেরা ১ম পর্যায়ে ৪০দিন ও ২নয় পর্যায়ে ৪০দিন মোট ৮০দিন কাজ করার সুযোগ পাবে। ১ম পর্যায়ে উপজেলার বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের মাঠ ভরাট এবং গ্রামীন রাস্তা সংস্কার ও পূণ: নির্মানের প্রকল্প গ্রহন করা হয়েছে। উদ্বোধনী দিনে ৫নং উল্টাছড়ি ইউপির সুতকর্ম্মাপাড়া মেইন রোড হইতে টিন্টু চাকমার বাড়ী হইয়া চিকন্যা চাকমার বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কারের কাজ শুরু হয়।
উদ্বোধনের পাশাপাশি অসহায় ও দুস্থ শ্রমিকদের হাতে শীতবস্ত্র তুলে দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন উল্টাছড়ি ইউপি চেয়ারম্যান বিজয় চাকমা ও উপ-সহকারী প্রকৌশলী মিলন চাকমা।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd