শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১০:৫১ পূর্বাহ্ন

পার্বত্য জেলায় নতুন বছরের শুরুতেই শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ

পার্বত্য জেলায় নতুন বছরের শুরুতেই শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ

নুরুল আলম: পাহাড়ি জেলা খাগড়াছড়ি ও রাঙামাটিতে নতুন বছরের শুরুতেই শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ অনুষ্টিত হয়েছে। এতে খাগড়াছড়ি জেলায় ৫শ ৯৪টি বিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের মাঝে ৪লক্ষ ৪৬ হাজার ৩শত ৩৭টি বই বিতরণ করা হয়।

খাগড়াছড়ি জেলার বিভিন্ন ক্ষুদ্র নৃগোষ্টির মাঝে মাতৃভাষায় রচিত নতুন বই বিতরণ করা হয়েছে। শনিবার জেলার বিভিন্ন স্কুলে ৩৮ হাজার ৫শত ১৭জন চাকমা, মারমা ও ত্রিপুরা শিক্ষার্থীর মাঝে প্রায় ৮৫ হাজার ৫শতটি মাতৃভাষার বই বিতরণ করা হয়েছে। এর মধ্যে ১ম ও ২য় শ্রেনীতে দেওয়া হয়েছে মাতৃভাষায় রচিত বাংলা গণিত ও ইংরেজি বই এবং তৃতীয় শ্রেনীতে দেওয়া হয়েছে মাতৃভাষার বাংলা বাই।

অপরদিকে, রাঙামাটির প্রাক-প্রাথমিক এবং হাইস্কুলকুলোতে বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করা হয়েছে। শনিবার (০১ জানুয়ারী) সকাল থেকে শিক্ষার্থীরা স্ব-স্ব স্কুল থেকে নতুন বই সংগ্রহ করছে। তবে স্কুলগুলোতে শিক্ষার্থীদের পাশাপাশি তাদের অভিভাবকদের উপস্থিতি বেশ লক্ষ্য করা গেছে। শিক্ষার্থীরা নতুন বইয়ের গন্ধে আনন্দে মেতে উঠে। করোনার ক্লান্তিকাল কমে গেলেও ওমিক্রন থেকে সর্তক থাকতে শিক্ষার্থীদের মাস্ক পড়ে স্কুলে আসার জন্য বলা হয়েছে।

রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রনতোষ মল্লিক বলেন, সরকারি নিদের্শনা অনুযায়ী করোনার কারনে বই উৎসব না করা হলেও বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হয়েছে।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd