শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১১:০৩ পূর্বাহ্ন

বাসের চাপায় জীপ চালকের মৃত্যু ॥ প্রশাসনের বৈঠক: যান চলাচল স্বাভাবিক

বাসের চাপায় জীপ চালকের মৃত্যু ॥ প্রশাসনের বৈঠক: যান চলাচল স্বাভাবিক

খাগড়াছড়িতে হামলা,ভাংচুর চরম উত্তেজনা

আল-মামুন, খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে বাসের চাপায় এক পরিবহণ শ্রমিকের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে শহরে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। বুধবার সকালে এ ঘটনা ঘটে। বিক্ষুদ্ধ লোকজন সংঘবদ্ধ হয়ে কাউন্টার ও শান্তি পরিবহণসহ বেশ কয়েকটি যানবাহন ভাংচুর করে। পরে পরে প্রশাসনের মধ্যস্ততায় পরিস্থিত শান্ত হয়।

হামলা ও ভাংচুরের দীর্ঘ ৪ ঘন্টার অধিক যানবাহণ চলাচল বন্ধ থাকার পর শান্তি পরিবহণ চলাচল স্বাভাবিক হয়। বুধবার (০৫ জানুয়ারী) সকালে খাগড়াছড়ির দীঘিনালা সড়কে গাড়ি সাইড দেওয়াকে কেন্দ্র করে শান্তি পরিবহনের যাত্রীবাহি বাস ও শ্রমিকবাহি একটি চাঁদের গাড়ীর চালকের মধ্যে বাকবিতন্ডার ঘটনা ঘটে। এক পর্যায়ে উভয় মারামারিতে লিপ্ত হয়।

এক পর্যায়ে জীপ চালক আঘাতপ্রাপ্ত হয়ে মাটিতে পড়ে যায়। পরে অপ্রীতিকর ঘটনা এড়াতে শান্তি পরিবহণ টেনে চলে আসার সময় দীঘিনালা-খাগড়াছড়ি সড়কের পাঁচমাইল এলাকায় বাসের চাঁপায় চাঁদের গাড়ির চালক আইয়ুব আলী(২৪) ঘটনাস্থলে মারা যায়। সে খাগড়াছড়ি জেলা শহরের শালবন গরুগাড়ী টিলার ফজলু মিয়ার ছেলে এবং বাসিন্দা।

এ ঘটনার পরপর বিক্ষুদ্ধরা ফুঁসে উঠে খাগড়াছড়ি শহরের সকালে পৌরসভার সামনে শান্তি পরিবহণ ভাংচুর ও পরে কাউন্টারসহ কয়েকটি বাসের গ্লাস ভাংচুর করে। একই সাথে বিক্ষুদ্ধদের হামলায় আহত হয়,সাধারন যাত্রী,দোকান কর্মচারীসহ বেশ কয়েকজন। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সেনাবাহিনী ঘটনাস্থলে আসেন। এছাড়াও প্রশাসনিক নেতৃবৃন্দরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

খাগড়াছড়ি সদর থানার ওসি মোহাম্মদ রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পরিস্থিতি এখন নিয়ন্ত্রনে রয়েছে। ঘাতক বাসটি আটক করা গেলেও চালক পলাতক করেছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

অপরদিকে সড়ক পরিবহণ চালক মালিক গ্রুপের সিনিয়র সহ-সভাপতি আবু তৈয়ব বলেন, দীঘিনালা সড়কে শান্তি পরিবহণ ও জীপ গাড়ী সাইড দেওয়াকে কেন্দ্র করে সংগঠিত ঘটনা আর হামলার ঘটনা ভিন্ন সূত্রে গাঁথা। হামলাকারীরা কারা শান্তি পরিবহণ,কাউন্টার ভাংচুরের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে তিনি জড়িতদের ভিডিও ফুটেজ দেখে শনাক্ত এবং আইনি প্রক্রিয়ায় ব্যবস্থা গ্রহণের কথা জানান।

অপরদিকে সাধারণ যাত্রীদের ভোগান্তি ও শান্তিপূর্ণ পরিবেশ ফেরাতে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস ও পুলিম সুপার মোহাম্মদ আবদুল আজিজ পরিবহন নেতাদের নিয়ে বৈঠকে বসে শান্তি-শৃঙ্খলা ও যানবাহণ চলাচল স্বাভাবিক রাখার অনুরোধ জানান।

পরে খাগড়াছড়ি সড়ক পরিবহণ মালিক গ্রুপ (শান্তি পরিবহণ) কার্যালয়ে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা ও খাগড়াছড়ি সদর উপজেলা জেলা চেয়ারম্যান শানে আলম এর উপস্থিতিতে বৈঠকে জন দূভোর্গ রোধে পরিবহণ চলাচল স্বাভাবিক রাখার সিধান্ত হয় বলে সংশ্লিষ্ট সূত্র জানান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের লাশ ময়না তদন্ত শেষে তার পরিবারের হাতে হস্থান্তর করা হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান খাগড়াছড়ি সদর থানার ওসি মোহাম্মদ রশিদ।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd