শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১০:৪২ পূর্বাহ্ন

মানিকছড়িতে অপহৃত যুবলীগ নেতা ফিরলো ৫’দিন পর

মানিকছড়িতে অপহৃত যুবলীগ নেতা ফিরলো ৫’দিন পর

আল-মামুন,খাগড়াছড়ি :: খাগড়াছড়ির মানিকছড়ি থেকে অপহৃত যুবলীগ নেতা ইমান হোসেনকে ছেড়ে দিয়েছে অপহরণকারীরা। অপহরণের ঘটনার পর প্রায় ৫ দিন পর ইমান নিজ বাসায় ফিরেছে সে। বুধবার(০৫ জানুয়ারী) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে লক্ষীছড়ি উপজেলার দুল্ল্যাতলী এলাকা থেকে পরিবারের লোকজন গিয়ে ইমানকে নিয়ে আসে।

এ ঘটনায় কারা জড়িত তা নিশ্চিত করতে পারেনি কোন পক্ষ। ইমান মানিকছড়ির তিনটহরী ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক। মানিকছড়ি থানার ওসি মোহাম্মদ শাহনূর আলম বলেন, আমরা অপহৃতকে উদ্ধারে একাধিক অভিযান চালিয়েছি। তাই বাধ্য হয়ে তাকে ছেড়ে দেয় অপহরণকারীরা। তবে কারা জড়িত তা সুনির্দিষ্টভাবে বলা যাচ্ছেনা।

গত ০১ জানুয়ারি রাত আনুমানিক ৯টার দিকে মানিকছড়ি থেকে বরবিল নিজ বাড়িতে ফেরার পথে ইমান অপহরণ হয়।ঘটনার পর দিন বাড়ির অদূরের জঙ্গল থেকে তাঁর ব্যবহৃত মোটরসাইকেলটি উদ্ধার করা হয়। ঘটনার প্রতিবাদে গত সোমবার ও মঙ্গলবার মানিকছড়িতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও অবরোধ কর্মসূচি পালন করে উপজেলা আওয়ামীলীগ।

সম্প্রীতি পাহাড়ে অপহরণ,হত্যা,চাঁদাবাজীর ঘটনায় শঙ্কা উদ্বেগ-উৎকন্ঠা দেখা দিয়েছে স্থানীয়দের মাঝে। একের পর পর চলমান নীরব চাঁদাবাজী ও অস্ত্রবাজীর ফলে শান্তি-শৃঙ্খলা বিনষ্টের আশঙ্কা করছে সচেতন সমাজ। স্থানীয়দের দাবী দিনে দিনে অনিরাপদ হয়ে উঠছে পাহাড়। তাই প্রশাসনিক তৎপরতা বৃদ্ধিসহ অরক্ষিত সিধান্ত দিয়ে অবৈধ অস্ত্র সরবরাহ বন্ধে সংশ্লিষ্টদের যথাযথ প্রদক্ষেপ গ্রহণসহ নিরাপত্তাবাহিনীর আরো কঠোর অবস্থান নেওয়ার দাবী জানিয়েছে সচেতন পার্বত্যবাসী।

সম্প্রীতিকালে বাঙ্গালীদের অপহরণ,নিখোঁজ,হত্যা,গুমের ঘটনা বৃদ্ধিসহ চাঁদাবাজীর শিকার হয়ে ব্যবসা থেকে চাষাবাদসহ প্রতিটি ক্ষেত্রে নীরবে কাঁদতে হচ্ছে বলে দাবী নাম প্রকাশ্যে এক ঠিকাদারের। তাই সরকারের হস্থক্ষেপসহ আইন প্রয়োগকারী সংস্থার নিকট বিষয়টি বিবেচনা করে পদক্ষেপ গ্রহণের দাবী উঠেছে।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd