শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১০:৩৮ পূর্বাহ্ন

মানিকছড়িতে অপহৃত যুবলীগ নেতা উদ্ধারের দাবিতে সড়ক অবরোধ

মানিকছড়িতে অপহৃত যুবলীগ নেতা উদ্ধারের দাবিতে সড়ক অবরোধ

নুরুল আলম:: মানিকছড়ি উপজেলার তিনটহরী ইউনিয়ন যুবলীগ সাংগঠনিক সম্পাদক মো: ইমান হোসেন ওরফে ইমন (২৮) অপহরণের ৬০ ঘন্টা পেরিয়ে গেলেও এখনো উদ্ধার হয়নি। ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রীর পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ও প্রশাসনের প্রতিশ্রুতিতে জনগণের ভোগান্তির কথা বিবেচনা করে অর্ধদিবস সড়ক অবরোধ পালিত হয়।

গত শনিবার (১জানুয়ারি) রাত ৯টায় বাড়ি ফেরার পথে দুর্বৃত্ত কর্তৃক ইউনিয়ন যুবলীগ সাংগঠনিক সম্পাদক মো: ইমান হোসেন ইমন অপহরণের শিকার হন। এর পর ৩ জানুয়ারি সোমবার অর্ধদিবস অঘোষিত অবরোধ পালন করে ব্যবসায়ীরা। এছাড়া উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ব্যবসায়ীদের নিয়ে একটি বিক্ষোভ মিছিল শেষে অবরোধ ও হরতালের কর্মসূচী ঘোষণা দেন। এরই অংশ হিসেবে আজ মঙ্গলবার ভোর ৬টা-দুপুর ১২ টা পর্যন্ত ঘোষিত খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে পালিত হয় শান্তিপূর্ণ অবরোধ। এতে দূরপাল্লার কিংবা স্থানীয় কোন যানবাহন সড়কে চলাচল করেনি।

অবরোধ চলাকালে সকাল পৌনে ১০টায় উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো: জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক মো: মাঈন উদ্দীন এর নেতৃত্বে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ জন একটি বিক্ষোভ মিছিল বের করে দলীয় অফিস থেকে আমতল ঘুরে আসেন। তাঁরা যুবলীগ নেতা মো: ইমান হোসেন ইমন অপহরণের ৬০ ঘন্টা পরও তাকে উদ্ধারে প্রশাসনের ব্যর্থতাকে দায়ী করে এবং এই অপহরণে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক দল জড়িত বলে দাবি করে মঙ্গলবার সন্ধ্যার মধ্যে মুক্তি দাবী করে নয়তো বা পরবর্তী কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে জানান।

এদিকে চলমান অবরোধে পুলিশ ও সেনাবাহিনী এলাকায় নিরাপত্তার জোরদার করেছে। থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহনূর আলম জানান, অপহৃত যুবলীগ নেতা মো: ইমান হোসেনকে উদ্ধার কাজ চলছে।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd