শুক্রবার, ২০ মে ২০২২, ০৪:৩২ পূর্বাহ্ন

ঈদের আগেই ৩৩ হাজার পরিবারকে ঈদের আনন্দ উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঈদের আগেই ৩৩ হাজার পরিবারকে ঈদের আনন্দ উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নুরুল আলম:: ঈদের আগেই ৩৩ হাজার পরিবারকে ঈদের আনন্দ উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৬ এপ্রিল) ২০২২ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে দেশের চারটি উপজেলায় ভার্চুয়ালি যুক্ত হবেন তিনি। এ সময় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে আরো ৩২ হাজার ৯০৪টি বাড়ি হস্তান্তর করা হবে গৃহহীন ও ভূমিহীন পরিবারের মধ্যে। এতে এ পর্যায়ে প্রায় দেড় লাখেরও বেশি মানুষ ঈদের আগেই প্রধানমন্ত্রীর দেওয়া ঈদ আনন্দ পাবেন উপহার হিসেবে।

জানা গেছে, ‘মুজিববর্ষ উপলক্ষে একটি পরিবারও গৃহহীন ও ভূমিহীন থাকবে না’- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন ঘোষণার পর থেকে যাদের নিজস্ব জমি নেই, ঘর নেই তাদের জমি ও ঘর দেওয়ার উদ্যোগ নেওয়া হয়। প্রধানমন্ত্রীর কার্যালয় আশ্রয়ণ প্রকল্প-২ অধীনে এই বাড়ি নির্মাণ করা হচ্ছে। এসব ঘর নির্মাণ করা হচ্ছে সরকারি খাস জায়গা কিংবা দখল হওয়া জায়গা দখলমুক্ত করে।

এরই ধারাবাহিকতায় খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায় গুইমারা উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আজ ৫০ টি গৃহ হস্তান্তর করেছে উপজেলা প্রশাসন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গুইমারা উপজেলা নির্বাহী অফিসার তুষার আহমেদ, গুইমারা থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশোপ্ মারমা, গুইমারা উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ঝরনা ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য বাবু মেমং মারমা, গুইমারা মডেল হাই স্কুল এর প্রধান শিক্ষক মোঃ বাবুল, গুইমারা প্রেসক্লাবের সভাপতি নুরুল আলমসহ স্থানীয় গুইমারা উপজেলার অন্তর্ভুক্ত স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্ণ উপকারভোগীরা এবং অন্যান্য ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd