শুক্রবার, ২০ মে ২০২২, ০৩:০২ পূর্বাহ্ন

খাগড়াছড়িতে সাড়া ফেলেছে “১০ টাকায় বাজার”

দরিদ্র মানুষের পাশে বিদ্যাননন্দ ফাউন্ডেশন / সাংগ্রাই-বৈসু-বিজুতে

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে সাংগ্রাই-বৈসু-বিজুতে অসহায় ক্রেতাদের সুবিধাত্বে ১০ টাকা বাজার দিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে বিদ্যাননন্দ ফাউন্ডেশন। এতে পণ্য কিনছেন ক্রেতারা। এই বাজারে এক টাকায় দুই কেজি চাল, ডাল এক কেজি দুই টাকা, চিনি এক কেজি এক টাকা, লবণ দুই কেজি এক টাকা, বিস্কুট ছয় পিস এক টাকা’সহ ছাতা,কাপড় থেকে এমন ১৩টি নিত্যপণ্য নিয়ে বাজার বসিয়েছে বিদ্যাননন্দ ফাউন্ডেশন।

মঙ্গলবার (১২ এপ্রিল ২০২২) সকাল থেকে খাগড়াছড়ি শহরের জিরোমাইল এলাকায় রাজবাড়ীতে বসে এই বাজারটি। দূর-দূরান্ত ও প্রত্যান্ত পাহাড়িরা এসে কেনাকাটা করতে দেখা গেছে। সকালে কর্মসূচির উদ্বোধন করেন, খাগড়াছড়ির মং সার্কেল চিফ রাজা সাচিংপ্রু চৌধুরী।

এ সময় শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের নির্বাহী কর্মকর্তা রাশেদুল হক, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী,বিদ্যানন্দ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক মোবারক হোসেনসহ রাজ পরিবারের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন। এতে প্রায় ৩শতাধিক মানুষ ১০ টাকার দিয়ে নিজেদের পছন্দের পণ্য কেনাকাটা করে সন্তুষ্টি প্রকাশ করেন।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক মোবারক হোসেন জানান, আমরা পাহাড় থেকে সমতল সবখানে আনন্দ ভাগাভাগি করে নিতে চাই। পাহাড়ের ঐতিহ্যবাহী উৎসবে বিদ্যানন্দ সম্পৃক্ত হতে পারাটা আমাদের জন্য প্রাপ্তি। এদিকে গত সাতদিন ধরে গুইমারার সিন্দুকছড়িতে মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করে বিদ্যানন্দ। এতে মোট এক হাজার দুইশ জনকে চিকিৎসা, ওষুধসহ খাবার দেওয়া হয়। বিদ্যাননন্দ’র এই ১০ টাকার বাজারে বাজারে চাল, ডাল, চিনি, লবণ, বিস্কুট, থামি, লুঙ্গি, ছাতা, খাতা-কলম, স্যান্ডেল, ফ্রক-শার্টসহ ১৩ ধরনের পণ্য ব্যাপক সাড়া ফেলেছে ক্রেতাদের মাঝে।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd