শুক্রবার, ২০ মে ২০২২, ১০:৪৫ পূর্বাহ্ন

খাগড়াছড়িতে হঠাৎ কাল বৈশাখীর তান্ডব

দু’ঘন্টা যানবাহন চলাচল বন্ধ

নুরুল আলম:: খাগড়াছড়িতে কাল বৈশাখীর তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বুধবার সকাল ৯ টার দিকে হঠাৎ ঝড়ো বাতাসে গাছপালা ভেঙ্গে যায় ও বসতবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে এ সময় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

কাল বৈশাখির হঠাৎ ঝড়ে গুইমারা বাজার এলাকায় গাছ ভেঙ্গে গিয়ে খাগড়াছড়ি চট্টগ্রাম সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে সড়ক ও জনপথ বিভাগ গাছপালা সরিয়ে সাড়ে ১০ টার দিকে যান চলাচল স্বাভাবিক করে।

এছাড়াও ভোর রাতে হঠাৎ করে ঝড়ো বাতাসে ভোর ৫ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল খাগড়াছড়ি সদর সহ বিভিন্ন উপজেলায়। কাল বৈশাখীর ঝড়ো হাওয়ায় আম, লিচুসহ মৌসুমি ফল বাগানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

গুইমারার বড়পিলাক এলাকার ফল বাগানী সাইফুল বলেন, আম বাগানে এখন ফলনে ভরপুর। আগামী মাসে আম বাজারজাত করার প্রস্তুতি ছিল। হঠাৎ ঝড়ো হাওয়ায় বাগান লন্ডভন্ড হয়ে গেছে। কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে গুইমারায়। বাড়ি ঘরে গাছপালা পড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, কাল বৈশাখি ঝড়ে চট্টগ্রাম খাগড়াছড়ি সড়কের গুইমারা বাজারে গাছ পড়ে ২ ঘন্টা যান চলাচল বন্ধ ছিল। সওজ বিভাগ গাছ সড়ক থেকে অপসারণ করে যান চলাচল স্বাভাবিক করে।

খাগড়াছড়ি বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী স্বাগত সরকার জানান, ঝড়ো হাওয়ায় বেশ কিছু এলাকায় বৈদ্যুতিক খুঁটি ও লাইনের ক্ষতিগ্রস্থ হয়েছে। দ্রæত সময়ের মধ্যে তা সমাধান করে ধাপে ধাপে সংযোগ চালু করা হচ্ছে বলে জানান তিনি।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd