শনিবার, ২১ মে ২০২২, ০৩:২৪ অপরাহ্ন

শিরোনাম :
রাঙ্গামাটি জেলায় আ’লীগের সম্মেলন রাজনৈতিক অঙ্গনে উত্তাপ্ত পার্বত্য চট্টগ্রামের ক্ষুদ্র নৃ-গোষ্ঠির প্রথম নারী জেলা প্রশাসক শ্রাবস্তী রায় “পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন ও জুম্ম জাতির অধিকার প্রতিষ্ঠার দাবী” কর্ণফুলী নদীতে এখনও ফেরি, সেতু না হওয়ায় যাত্রীদুর্ভোগ চরমে বীর মুক্তিযোদ্ধা রেফায়েত উল্লাহকে গার্ড অব অনার প্রদান রামগড় উপজেলা বিএনপি ও পৌর বিএনপির কাউন্সিল সম্পন্ন গুইমারা উপজেলা নির্বাচনে প্রার্থীতা বাছাই সম্পন্ন- বাতিল ২ মহালছড়িতে সরকারি টাকা নিয়ে উধাও নিরাপত্তা প্রহরীর কাপ্তাই পিডিবি এলাকায় যাত্রী ছাউনী ও নবনির্মিত রাস্তার উদ্বোধন নানিয়ারচরে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ও পুরষ্কার বিতরণ
রাঙামাটিতে বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ’র ভাস্কর্যে পিসিসিপি’র শ্রদ্ধা

রাঙামাটিতে বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ’র ভাস্কর্যে পিসিসিপি’র শ্রদ্ধা

নুরুল আলম:: রাঙামাটিতে বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ এর ৫১তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি) কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

বুধবার দুপুরে জেলা সদরের সাপছড়ি ইউনিয়নের মানিকছড়ি এলাকায় মুন্সি আব্দুর রউফ এর ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে পিসিসিপি নেতৃবৃন্দ।

এসময় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মো. হাবিব আজম, প্রচার সম্পাদক মো. তাজুল ইসলাম তাজ, রাঙামাটি সরকারি কলেজ শাখার নেতা মো. মাঈনুদ্দীন, মো. রাজু, শহীদুল এবং রাজ্জাকসহ সংগঠনটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদনের সময় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি) নেতাকর্মীরা জাতীয় পতাকা হাতে নিয়ে বাংলাদেশের এক দশমাংশ পার্বত্য চট্টগ্রাম নিয়ে কুচক্রী মহলের ষড়যন্ত্র প্রতিহত করে বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখতে নিজের জীবন বিলিয়ে দিতে পিছপা হবেন না বলে শপথ নেন।

উল্লেখ্য, বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী একজন শহীদ মুক্তিযোদ্ধা। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে চরম সাহসিকতা আর অসামান্য বীরত্বের স্বীকৃতিস্বরূপ যে সাতজন বীরকে বাংলাদেশের সর্বোচ্চ সামরিক সম্মান “বীর শ্রেষ্ঠ” উপাধিতে ভ‚ষিত করা হয় তিনি তাঁদের অন্যতম। তিনি ১৯৬৩ সালের ৮ মে পূর্ব পাকিস্তান রাইফেলসে যোগদান করেন এবং মুক্তিযুদ্ধের সময়ে তিনি নিয়মিত পদাতিক সৈন্য হিসেবে কর্মরত ছিলেন। পার্বত্য চট্টগ্রামের বুড়িঘাট গ্রামে পাকিস্তানি হানাদার বাহিনীর সঙ্গে সম্মুখ সমরে ১৯৭১ সালের ২০ এপ্রিল তিনি মর্টার শেলের আঘাতে শহীদ হন। তাঁকে রাঙামাটি জেলার নানিয়রচর উপজেলার বুড়িঘাটে সমাহিত করা হয়।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd