বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৫:৪৯ পূর্বাহ্ন

শিরোনাম :
খাগড়ছড়িতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কাপ্তাই অসহায় ও দুস্থদের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান জেল থেকে পরিক্ষা দিয়ে পানছড়ির আরিফুলের এসএসসি পাশ অবৈধ কাঠ পাচারে বনবিভাগের নেই কোন বাধাঁ গুইমারায় সড়কে যুবকের গলাকাটা লাশ গুইমারায় পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তী বর্ণাঢ্য আয়োজনে উদযাপন পাহাড়ে বর্ণিল সাজে শান্তিচুক্তি’র রজত জয়ন্তী উদযাপন শান্তি চুক্তির রজতজয়ন্তী উপলক্ষে খাগড়াছড়িতে বিভিন্ন কর্মসূচির উদ্বোধন খাগড়াছড়িতে পার্বত্য চুক্তি সংশোধনের দাবিতে পার্বত্য নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন মাটিরাঙ্গায় আইন শৃংখলা কমিটির মাসিক সাধারণ সভা
খাগড়াছড়িতে ৩ হাজার ৭শত লি: সয়াবিন তেলের অবৈধ মজুদ, ৫০ হাজার টাকা জরিমানা

খাগড়াছড়িতে ৩ হাজার ৭শত লি: সয়াবিন তেলের অবৈধ মজুদ, ৫০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক:: খাগড়াছড়িতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অবৈধভাবে মজুদকৃত ৩ হাজার ৭শ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে। অবৈধভাবে মজুত করে বাজারে কৃত্রিম সংকট তৈরীর চেষ্টার অভিযোগে ঐ ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জড়িমানা করা হয়েছে।

বৃহস্পতিবার ১২ মে দুপুর দেড়টার দিকে জেলা শহরের শহীদ কাদের সড়কের নিজাম স্টোরের গুদামে অতিরিক্ত জেলা প্রশাসক কেএম ইয়াসিন আরাফাতের নেতৃত্বে অভিযান চালিয়ে এ বিপুল পরিমাণ সয়াবিন তেল উদ্ধার করা হয়। সে সাথে পূর্বে দামে কেনা ১৬০ টাকা লিটার ধরে এ তেল বিক্রির জন্য নিদের্শ দিয়েছে ভ্রাম্যমাণ আদালতে।

অতিরিক্ত জেলা প্রশাসক কে এম ইয়াসির আরাফাত জানান, উদ্ধারকৃত তেলগুলো তিন মাস আগে কেনা। নিজাম স্টোরের মালিক মো: নিজাম উদ্দিনের কোন লাইসেন্স নেই। মূলত অবৈধভাবে মজুদ করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে বেশি দামে বিক্রির উদ্দেশ্যে এ তেল মজুদ করে রাখা হয়েছে। এ কারণে তাকে ৫০ হাজার টাকা পরিমানার পাশাপাশি এ তেল পূর্বের দামে বিক্রি করার নিদের্শ দেওয়া হয়েছে।

উল্লেখ, এর আগে গত মে রামগড় থেকে ৫৭ হাজার লিটার তেল উদ্ধারসহ কৃত্রিম সংকটের অভিযোগে দুই ব্যবসায়ীকে এক লাখ ২৫ হাজার টাকা জরিমানা এবং ৯ মে গুইমারা বোতলের গায়ে মূল্য থেকে বেশি দামে বিক্রি করায় তিন ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd