শুক্রবার, ২০ মে ২০২২, ০২:৫৮ পূর্বাহ্ন

পার্বত্য জেলায় শেষ মূহুর্তে জম জমাট ঈদ বাজার

নিজস্ব প্রতিবেদক::পাহাড়ি জেলা খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবানে শেষ মুহুর্তে সরগরম হয়ে উঠেছে ঈদ বাজার। বিকিকিনিতে ব্যস্ত সময় পার করছে ব্যবসায়ীরা। দম ফেলার ফুসরস নেই। শপিংমল থেকে হাট বাজার চারদিক লোকারণ্যে ভরপুর।

শপিংমলগুলো থেকে প্রিয় পোশাক কিনতে ছুটছে ক্রেতারা। শিশু থেকে শুরু করে সব বয়সীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে শহরের শপিংমলগুলো। বিভিন্ন মার্কেট ও শপিং মল ঘুরে পছন্দের পোশাকসহ প্রয়োজনীয় ঈদ সামগ্রী খুঁজে নিচ্ছেন উৎসব প্রেমীরা। পোশাক, কসমেটিকস, জুতাসহ অন্যান্য দোকান ও ফুটপাতজুড়ে কেনাবেচা চলছে সমান তালে।

বিশেষ করে ব্রান্ডের দোকানগুলোতে ক্রেতাদের ভিড় ছিল চোখে পড়ার মতো। ঈদুল ফিতরকে সামনে রেখে পুরুষদের আকর্ষণের তালিকায় বরাবরই পাঞ্জাবি। এবারেও তার ব্যতিক্রম হয়নি। শার্ট-পাঞ্জাবি ছাড়াও প্যান্ট ও জুতার দোকানে পুরুষ ক্রেতাদের সমাগম ছিল চোখে পড়ার মতো। ক্রেতাদের অভিযোগ, গতবারের তুলনায় এবারে সবকিছুর দাম একটু বেশি।

বনরূপা এলাকার কসমেটিক বিক্রেতা মো. হাসান বলেন- গত দুই বছর করোনার কারণে আমাদের যে ক্ষতি হয়েছে এবছর বিক্রির মাধ্যমে তার কিছুটা হলেও পুষিয়ে নিচ্ছি। পুরো রমজান করে বেচাকেনা ভালো হযেছে

কাপড় ব্যবসায়ী মানিক দে বলেন-এই বছর বিজু এবং ঈদে আমাদের ব্যবসা ভাল হয়েছে। করোনার কারণে যে ক্ষতি হয়েছে তা কিছুটা হলেও পুষিয়ে নিতে পারবো।

মাংস ব্যবসায়ী জাফর বলেন- সকাল থেকে মাংস বিক্রি করছি। দম ফেলার সময় নাই। ব্যবসা ভার হচ্ছে।

মুদি দোকানী রমজান আলী বলেন- গত কয়েকদিন ভাল ব্যবসা হচ্ছে। ক্রেতাদের ভিড় লেগে আছে। সেমাই, চিনি, মটরশুটি হরদম বিক্রি চলছে।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd