শুক্রবার, ২০ মে ২০২২, ০৩:১৯ পূর্বাহ্ন

রাজস্থলীতে অনুমোদনহীন ৩ ইটভাটা বন্ধ ও চুল্লি ভেঙ্গে ধ্বংস করে দিলো প্রশাসন

রাজস্থলীতে অনুমোদনহীন ৩ ইটভাটা বন্ধ ও চুল্লি ভেঙ্গে ধ্বংস করে দিলো প্রশাসন

নিজস্ব প্রতিবেদক: রাঙামাটির রাজস্থলী উপজেলার সরকারী অনুমোদনহীন ৩টি ইটভাটা বন্ধ ও চুল্লি ভেঙ্গে ধ্বংস করে দিয়েছে উপজেলা প্রশাসন। ইটভাটা গুলো হচ্ছে উপজেলার কলেজ পাড়া এলাকার কর্ণফুলী বিক্স ইটভাটা,গাইন্দ্যা ইউনিয়নের বড়ইতলি বিআরবি ব্রিক্স ইট ভাটা ও বাঙালহালিয়া ইউনিয়নের নাইক্যছড়া আগা পাড়া সেসার্স শাহ (ব্রিক্স) ম্যানুফ্যাকচার ইট ভাটা।

গত শুক্রবার অবৈধ ইট ভাটা গুলো ধ্বংস করতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন চট্রগ্রাম বিভাগীয় কমিশনার কার্যলয়ের সহকারী পরিচালক মাফজারুল ইসলাম, রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাশ।

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরে রাজস্থলী উপজেলায় সরকারী আদেশ তোয়াক্কা না করে অবৈধভাবে ইটভাটা তৈরী করে তাতে ইট পোড়ানো হচ্ছিলো। সেখানে অনুমোধনহীন চিমনি চুল্লি ব্যবহার করে ও বনের কাঠ জ্বালিয়ে ইট পোড়ানো হয়। বিষয়টি রাজস্থলী ইউএনও এর নজরে আসলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে শুক্রবার ইটভাটা তিনটিতে ইট পোড়ানোর অবৈধ চুল্লি ভেঙ্গে গুড়িয়ে দেন এবং ইটভাটার সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করে দেন।

এসময় অভিযানে সহযোগীতা করেন বাঙালহালিয়া ইউপি চেয়ারম্যান আদোমং মারমা, চন্দ্রঘোনা থানার অধীন বাঙালহালিয়া পুলিশ ক্যাম্পের উপপরিদর্শক ( আই সি) কামরুজামান সহ সঙ্গীয় পুলিশ সদস্যগন।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd