শনিবার, ২৫ Jun ২০২২, ০১:১৯ অপরাহ্ন

শিরোনাম :
গুইমারায় সেনাবাহিনীর অভিযানে বিপুল অবৈধ কাঠ জব্দ গুইমারায় স্কুল ব্যাগ,সেলাই মেশিন ও স্যানিটারী ন্যাপকিন বিতরণ খাগড়াছড়িতে আ’লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ২২ জুন থেকে কাপ্তাই হ্রদে চলবে লঞ্চ স্থানীয় জনপ্রতিনিধিদের নিরব ভূমিকায় খাগড়াছড়ির মানিকছড়িতে সাংবাদিক পরিবারের জায়গা উপর হামলা ও জায়গা দখলের চেষ্টা পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের প্রার্থনা ও খাবার বিতরণ খাগড়াছড়ির সড়ক বিভাগের সবুজ চাকমা শুদ্ধাচার পুরস্কার পেলেন ভারীবর্ষণে পাহাড় ধ্বসের আশঙ্কায় নানিয়ারচরে প্রশাসনের সচেতনতামূলক অভিযান বাঘাইছড়িতে বন্যার্তদের মাঝে ২৭ বিজিবির ত্রাণ বিতরণ খাগড়াছড়ি সদরে বন্যা পরিস্থিতির উন্নতি হলেও দীঘিনালায় অপরিবর্তিত
রামগড়ে যৌন নিপীড়নে শিক্ষক বরখাস্ত, গ্রেফতারের দাবিতে বিক্ষোভ

রামগড়ে যৌন নিপীড়নে শিক্ষক বরখাস্ত, গ্রেফতারের দাবিতে বিক্ষোভ

নুরুল আলম:: খাগড়াছড়ির রামগড়ে শ্রেণিকক্ষে ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে থানার চন্দ্র পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বেলায়েত হোসেনকে চাকুরি হতে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

সোমবার (১৬ মে) রামগড় উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত এ তথ্য নিশ্চত করেন। তিনি বলেন , ৫ম শ্রেণির ছাত্রীর শ্লীলতাহানি করে নৈতিক স্খলনের গুরুতর অভিযোগে সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ বিধি ২(খ) অনুচ্ছেদ মোতাবেক তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিনের স্বাক্ষরে গত শনিবার এ বরখাস্তের আদেশ জারি হয়।

গত শুক্রবার(১৩ মে) যৌন নিপীড়নের শিকার ছাত্রীর মা রামগড় থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে শিক্ষক বেলায়েত হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করলে ৪দিনেও পুলিশ আসামিকে গ্রেফতার করতে পারেনি। পুলিশের দাবি, আসামি গা ঢাকা দেয়ায় তাকে গ্রেফতার করা যাচ্ছে না। তবে পুলিশি অভিযান চলছে।

এদিকে, যৌন নিপীড়নকারী শিক্ষক বেলায়েতকে দ্রুত গ্রেফতার করে কঠোর শাস্তির দাবি জানান সচেতন ছাত্র সমাজ। সোমবার (১৬ মে) সকালে ব্যানার নিয়ে রামগড়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে উপজাতীয় ছাত্র ছাত্রীরা। রামগড় লেকপার্কের বিজয় ভাস্কর্য চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে বাজার এলাকায় খাগড়াছড়ি সড়কের পাশে মানববন্ধন করেন। বিক্ষোভকারীরা শিক্ষক বেলায়েত হোসেনসহ সাজেকে অপর এক ত্রিপুরা কিশোরীর ধর্ষণকারীকে দ্রুত গ্রেফতার করে কঠোর শাস্তির দাবি জানান। মানববন্ধনে ফটিকছড়ি কলেজের ছাত্র বাহাদুর ত্রিপুরা বক্তব্য রাখেন।

অপরদিকে, শ্রেণিকক্ষে ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় থানার চন্দ্রপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সোমবারও অধিকাংশ ছাত্র ছাত্রী স্কুলে আসেনি বলে জানিয়েছেন এক শিক্ষক। অভিযুক্ত শিক্ষকের অপসারণসহ গ্রেফতারের দাবিতে শনিবার (১৪ মে) স্কুল বয়কট করে ঐ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, বৃহষ্পতিবার (১২ মে) বেলা ১.০০মি. স্কুল ছুটির পর ৫ম শ্রেণির এক ছাত্রীকে হোমওয়ার্কের কথা বলে শ্রেণিকক্ষে বসিয়ে রেখে সহকারি শিক্ষক বেলায়েত হোসেন ওই ছাত্রীর গোপনাঙ্গসহ র্স্পশকাতর স্থানে হাত দিয়ে যৌন নিপীড়ন করেন। একইভাবে ক্লাস চলাকালে আরও কয়েকজন ছাত্রী ঐ শিক্ষকের হাতে যৌন নিপীড়নের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd