বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১২:০১ পূর্বাহ্ন

শিরোনাম :
মাটিরাঙ্গায় বিপুল পরিমাণ ভারতীয় ঔষুধ ও মদসহ ত্রিপুরা নারী গ্রেফতার বিদ্যানন্দ ফাউন্ডেশনের সুপারশপে লাগেনা টাকা বন্যা কবলিত অসহায়দের পাশে নানিয়ারচর জােনের ত্রাণ সহায়তা খাগড়াছড়ি জেলার গুইমারায় পানিতে ডুবে ২ শিশুর মর্মান্তিক মৃত্যু দীঘিনালাতে অপহরণের ২২ ঘন্টা পর ইউপিডিএফ’র ৩ নেত্রীকে মুক্তি লংগদুতে বিদ্যুৎস্পৃষ্টের পর পানিতে ডুবে একজনের মৃত্যু, আহত ২ হিল উইমেন্স ফেডারেশন’র নেত্রী এন্টি চকমাসহ তিন জনকে অপহরণ পাহাড়ে পর্যটন শিল্প বিকাশে প্রধান অন্তরায় অবৈধ অস্ত্র: এমপি দীপংকর নাইক্ষ্যংছড়িতে চোরাই পথে আনা ৪০ বার্মিজ গরু জব্দ রামগড়ে ১৩ বছর ধরে পলাতক সাজাপ্রাপ্ত আসামি ও ১ মাদক ব্যবসীয় আটক

গুইমারায় সেনাবাহিনীর অভিযানে বিপুল অবৈধ কাঠ জব্দ

নিজস্ব প্রতিবেদক:: খাগড়াছড়ির গুইমারায় সেনাভিযানে বিপুল পরিমাণ অবৈধ কাঠ জব্দ করা হয়েছে। গত বৃহস্পতিবার ৩ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি সিন্দুকছড়ি জোনের আওতাধীন জালিয়াপাড়া আর্মি ক্যাম্পের তত্ত্বাবধায়নে চাইন্দামনি পাড়া এলাকা থেকে এই বিপুল পরিমাণ অবৈধ কাঠ জব্দ করা হয়।

আটককৃত কাঠের পরিমাণ প্রায় ১২৫০ সেফটি যার আনুমানিক মূল্য ১২ লক্ষ ৫০ হাজার টাকা। আটককৃত কাঠের মধ্যে রয়েছে সেগুন ও মেহেগনি কাঠ। সূত্র জানায় একটি চক্র দীর্ঘ দিন ধরে অবৈধ ভাবে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে মূল্যবান কাঠ পাঁচার করে আসছে। শুধু তাই নয় চক্রটি বিকল্প পথে বন উজাড় করে যাচ্ছে।

গোপন সংবাদের ভিত্তিতে জালিয়াপাড়া আর্মি ক্যাম্প থেকে একটি সি-টাইপ পেট্রল এর লেঃ মোঃ শিফাতুল হক শিফাত এর নেতৃত্বে চাইন্দামনি পাড়া এলাকায় এই অবৈধ কাঠগুলো জব্দ করে। পরবর্তীতে অবৈধ কাঠগুলো জালিয়াপাড়া বন কর্মকর্তা অফিসার অনুকর চাকমা কাছে হস্থান্তর করে।

অবৈধ এসব কাঠের মালিক গুইমারার ছোট পিলাক মৃত কালী মোহন চাকমার ছেলে ভাগ্য মোহন চাকমা(৫৫) ও ফেনী বারৈয়ারহাট সন্তোষ কামার এর ছেলে বিটু কুমার চাকমা (৪৫) এর বলে সেনাবাহিনী সূত্র নিশ্চিত করে।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd