শনিবার, ০৩ Jun ২০২৩, ০৩:০৭ অপরাহ্ন

শিরোনাম :
খাগড়াছড়ির মানিকছড়িতে যুবকের লাশ উদ্ধার খাগড়াছড়িতে কাভার্ডভ্যান চাপায় প্রাণ গেলো মোটর মিস্ত্রীর গুইমারার বিআরডিবি বাগানের গাছ কাটার দায়ে ইউসিসিএ’র চেয়ারম্যানের বিরুদ্ধে থানা জিডি সাঁতারুদের উৎসাহ জোগাচ্ছে লুটাস সুইমিংপুল খাগড়াছড়ি জেলা পরিষদের বরাদ্দকৃত বিভিন্ন উন্নয়ন কাজে অনিয়ম খাগড়াছড়িতে জিয়াউর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বইমেলা বিলাইছড়িতে বিশ্ব তামাক মুক্ত দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত গুইমারাতে বিআরডিবি গাছ কাটার ঘটনায় তদন্ত কমিটি গঠনের দাবি এলাকাবাসীর গুইমারা বাজারে সেড নির্মাণ উন্নয়ন কাজে ব্যাপক অনিয়ম গুইমারাতে বিআরডিবি সরকারী বাগানের গাছ কেটে সাবাড়; দায় নিচ্ছে না কেউ

দক্ষতা অর্জনকারীরা এ’দেশের সম্পদ

“খাগড়াছড়িতে দক্ষতা বিষয়ক অবহিতকরণ কর্মশালা”

আল-মামুন,খাগড়াছড়ি:: স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম(সেইপ) সামাজিক প্রচার কর্মসূচির আওতায় জেলা পর্যায়ে দক্ষতা উন্নয়ন বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে খাগড়াছড়িতে। বৃহস্পতিবার(৯ জুন ২০২২) সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, যুগ্ম-সচিব ও অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সেইপ সহকারি নির্বাহী প্রকল্প পরিচালক উম্মে রেহানা। এতে বিশেষ অতিথি ছিলেন, উপ-সচিব ও অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সেইপ এর সহকারি নির্বাহী প্রকল্প পরিচালক রওনক জাহান।

প্রধান অতিথি বলেন, দক্ষতা অর্জনকারীরা এদেশের সম্পদ। দেশের মানুষকে বিশ্বের মাঝে এগিয়ে নিতে এই প্রকল্প চালু করা হয়েছে। দেশে মধ্যে যুব সমাজ যেন বেকার সময় না কাটায়। এটির মাধ্যমে বিভিন্ন প্রশিক্ষণ নিয়ে কাজে লাগাতে পারে। নিজের জীবনকে সুন্দর করে সাজাতে পারে। পরিবারের লোকজন যেনো কষ্টে দিন পার করতে না হয়। সুন্দরভাবে আয় করে জীবন যাপন করতে পারে। এটাই সরকারের উদ্দেশ্য। এ সময় তিনি সেইপে’র বিভিন্ন দিক,সুবিধাসহ নানা বিষয় তুলে ধরেন।

বক্তারা বলেন, বেকার নারী ও পুরুষদের কাজ শিখিয়ে কর্মসংস্থানের সুযোগ করে দেওয়া ও যুব সমাজ যেনো আত্মসামাজিক উন্নয়নে কাজ করতে পারে সেই প্রশিক্ষণ দেওয়া জরুরী। এতে করে আমাদের দেশ অনেক এগিয়ে যাবে। দেশের মানুষ সকল কাজের অভিজ্ঞতা পাবে। প্রশিক্ষণ করে নিজের কাজে লাগাতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করে সেইপ নিয়ে জন সচেতনতা সৃষ্টিসহ প্রচারের মাধ্যমে আরো এগিয়ে নিতে জোর দেওয়ার দাবী করেন।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd