বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৮:২২ পূর্বাহ্ন

শিরোনাম :
খাগড়াছড়িতে আন্তর্জাতিক আদিবাসী দিবস নিয়ে পাল্টা-পাল্টি কর্মসূচি খাগড়াছড়িতে জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ ‘পাহাড়ের উন্নয়নে সকল সম্প্রদায়ের সম-অংশীদারিত্ব প্রয়োজন’- সাবেক রাষ্ট্রদূত রাঙামাটিতে বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী পালিত শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে অসহায়দের মাঝে সেলাই মেশিন বিতরন গুইমারায় শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালিত মাটিরাঙ্গায় শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালিত খাগড়াছড়িতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবের ৯২তম জন্মবাষির্কী পালিত গুইমারায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার ৯২ তম জন্মদিন পালিত হাজী মোহাম্মদ জসিম সভাপতি,মো: আকতার হোসেন সম্পাদক

খাগড়াছড়িতে বাস টার্মিনাল রণক্ষেত্র

বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের নির্বাচনে পুলিশ-শ্রমিক সংঘর্ষ

আল-মামুন,খাগড়াছড়ি:: বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের নির্বাচনে পুলিশ ও পরিবহণ শ্রমিকদের মধ্যে সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে খাগড়াছড়িতে বাস টার্মিনাল এলাকা। বুধবার (২০ জুলাই ২০২২) বিকেলে এ ঘটনা ঘটে। পরে সেনাবাহিনী ও পুলিশ যৌথ প্রচেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার সময় দায়িত্ব পালনরত অবস্থায় ৩ সাংবাদিককে লাঞ্চিত করে পরিবহণ শ্রমিকরা।

জানা যায়, সকল থেকে ব্যালেটের মাধ্যমে শুরু হয় শ্রমিক নেতা নির্ধারণে খাগড়াছড়ি পার্বত্য জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন এর নির্বাচন। দুপুর গড়িয়ে বিকেল হতেই নির্বাচন কমিশনারের দায়িত্বরত এক কর্তাকর্তা (শ্রমিক নেতা) হাতে এক শ্রমিক লাঞ্চিত হয়। এতে ক্ষিপ্ত হয়ে উঠে শ্রমিকরা। তাকে ঐ কক্ষ থেকে বের করে দিতে শ্রমিকদের মধ্যে হট্টগোল শুরু করে।

পরে তারা ঐ কক্ষে প্রবেশের চেষ্টা করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য বাঁধা দেয়। এক পর্যায়ে সংঘর্ষে রূপ নেয় খাগড়াছড়ি বাস টার্মিনাল এলাকা। এ সময় পরিবহণ শ্রমিক ও পুলিশ একে অপরের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এক পর্যায়ে পুলিশ পরিবহণ শ্রমিকদের টিয়ারসেল নিক্ষেপ করলে ২০/২৫ জনের অধিক শ্রমিক আহত হয়েছে বলে দাবী শ্রমিকদের। এ ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ।

এ ঘটনায় দুই পুলিশ সদস্য হামলায় আহত হয়েছে জানিয়ে খাগড়াছড়ি সদর থানার ওসি মো: আরিফুল ইসলাম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে ২ রাউন্ড টিয়াল সেল ও ২ রাউন্ট রাবার বুলেট ছোড়া হয় অনাকাঙ্কিত এ ঘটনার সময়। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে আছে। স্বাভাবিক আছে।

এদিকে পরিবহণ শ্রমিকরা এ ঘটনার জন্য পুলিশকে দায়ী করেন। শ্রমিক নেতারা বলছেন কিছু বুঝে উঠার আগেই সংঘর্ষ জড়িয়ে পরে পুলিশ ও পরিবহণ শ্রমিকরা। এ ঘটনায় আহত হয়, পরিবহণ শ্রমিক-মঞ্জু (৩০)মতিন(৩০)আলা উদ্দিন (৩২) হুমায়ুন (৩৫) নাঈম (১৮) আবু সৈয়দ (২৬) মো: কাদের, রফিকুল ইসলাম (৩৫) আলমগীর হোসেন (৩০) মিশন চাকমা (২৮) আব্দুল রশিদ (৫৫) মীর হোসেন (৩৪) সাইফুল (৪০) মনির (২০) আবুল হানিফ (৩৫) সুজন (২৪) সেলিম (২৫) জাবেদ (২৪)।

আহতদের মধ্যে টিয়ার সেলে বিদ্ধ আলা উদ্দিন এর অবস্থা আশঙ্ক জনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক চমেকে রেফার করে।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd