বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৮:৪৬ পূর্বাহ্ন

শিরোনাম :
খাগড়াছড়িতে আন্তর্জাতিক আদিবাসী দিবস নিয়ে পাল্টা-পাল্টি কর্মসূচি খাগড়াছড়িতে জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ ‘পাহাড়ের উন্নয়নে সকল সম্প্রদায়ের সম-অংশীদারিত্ব প্রয়োজন’- সাবেক রাষ্ট্রদূত রাঙামাটিতে বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী পালিত শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে অসহায়দের মাঝে সেলাই মেশিন বিতরন গুইমারায় শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালিত মাটিরাঙ্গায় শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালিত খাগড়াছড়িতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবের ৯২তম জন্মবাষির্কী পালিত গুইমারায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার ৯২ তম জন্মদিন পালিত হাজী মোহাম্মদ জসিম সভাপতি,মো: আকতার হোসেন সম্পাদক
দুদকের মামলা থেকে অব্যাহতি’র দাবীতে মানববন্ধন

দুদকের মামলা থেকে অব্যাহতি’র দাবীতে মানববন্ধন

ডাক্তারের ভক্ত ও খাগড়াছড়ির নাগরিক সমাজ রাজপথে

নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:: হয়রানিমূলক মামলা থেকে ডাক্তার শহীদ তালুকদারকে অব্যাহতির দাবীতে রাজপথে নেমেছে খাগড়াছড়ির সর্বস্তরের মানুষ। খাগড়াছড়িতে নাগরিক সমাজ এর ব্যানারে মানববন্ধন করে ডাক্তার শহীদ তালুকদারকে মানবিক ডাক্তার আখ্যা দিয়ে দুদকের করা মামলা থেকে অব্যাহতির জোর দাবী তোলেন তার ভক্তরা।

রোববার (১৭ জুলাই ২০২২) সকাল ১১টা থেকে খাগড়াছড়ির আদালত সড়কস্থ শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসক বরাবরে স্মারক লিপি দেয় খাগড়াছড়ির নাগরিক সমাজ। এ সময় সড়কের দুই পাশে সারি হয়ে দীর্ঘ লাইনে সংহতি প্রকাশ করে নানা শ্রেণী পেশার মানুষ ও ডাক্তার শহীদ তালুকদারের অংখ্যা ভক্তরা মাননবন্ধনে অংশ নেয়।

বক্তারা বলেন, ডাক্তার শহীদ তালুকদার একজন সৎ,নিষ্ঠাবান এবং জনন্দিত মানবিক মানুষ। তিনি পাহাড়ের জন্য সম্পদ। পার্বত্য এলাকায় দীর্ঘ দিন চাকরি করে আসছেন। তিনি রাঙামাটি মেডিকেল কলেজের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। সঠিক পথে পথচলা এমন মানবিক ডাক্তারের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে বলে অভিযোগ করা হয় এতে। এমন মামলার সাথে তিনি জড়িত নয় বলেও উল্লেখ করেন মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

যে মামলায় ডাক্তার শহীদ তালুকদারকে অভিযুক্ত করা হয়েছে তার সাথে জড়িত নয়। ডাঃ শহীদ তালুকদার কর্মচারী নিয়োগ কমিটির সদস্য ছিলেন না। তিনি ছিলেন আবেদন যাচাই-বাছাই কমিটির একজন সদস্য মাত্র। তাঁর কথায় বা স্বাক্ষরে কারো চাকুরী হয়নি। তাছাড়া মূলসদন দেখার নৈতিক দায়িত্বও তাঁর হাতে ছিলো না। তাই আমার চাই মামলাটির অধিকতর তদন্ত করে প্রকৃত দোষীদের সাজা দেয়া হোক। পাহাড়ের সাদামনের মানুষ ডাক্তার শহীদ তালুকদারকে মামলা থেকে অবিলম্বে অব্যাহতি প্রদানের দাবী তোলা হয় মানববন্ধন থেকে।

এতে খাগড়াছড়ি নাগরিক সমাজের গঠিত কমিটির আহবায়ক সাংবাদিক তরুণ কুমার ভট্টাচার্য্য’র সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ড. সুধীন কুমার চাকমা, সমন্বয়ককারী ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, মাতৃভাষা গবেষনায় জাতীয় একুশে পদকপ্রাপ্ত মথুরা বিকাশ ত্রিপুরা,সাংবাদিক আবু দাউদ, চিংমেপ্রু মারমা, খাগড়াছড়ি প্রেস ক্লাব সভাপতি জীতেন বড়ুয়া, বিশিষ্ট সমাজ কর্মী ও রেড ক্রিসেন্টটের নির্বাহী সদস্য ধীমান খীসা, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন ও খাগড়াছড়ি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ বোধিসত্ত¡ দেওয়ানসহ সুধীজনরা এতে উপস্থিত থেকে বক্তব্য রাখেন। পরে নাগরিক সমাজের প্রতিনিধিরা জেলা প্রশাসকের মাধ্যমে আইনমন্ত্রীর বরাবরে স্মরকলিপি প্রদান করেন।

উল্লেখ যে, ২০১৩ সনে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ নিয়ন্ত্রণাধীন জেলা স্বাস্থ্য বিভাগে ৩য় ও ৪র্থ শ্রেনীর ৪০ জন কর্মচারী নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে ২০১৮ সনের জানুযারী মাসে দূর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত রাঙ্গামাটি কার্যালয়ের কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম খাগড়াড়ি সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় মানবিক ডাক্তার শহীদ তালুকদারকেও আসামী করা হয়।

কিন্তু এ ঘটনার সাথে তিনি কোন ভাবেই জড়িত নয়। তাই মামলা পুন: তদন্ত করে তাঁকে অব্যাহতি প্রদানের দাবী জানানো হয় আয়োজিত মানববন্ধন থেকে।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd