বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৫:৪০ পূর্বাহ্ন

শিরোনাম :
মিয়ানমারের অভ্যন্তরীণ বিশৃঙ্খলায় ক্ষতির সম্মুখীন বাংলাদেশ গুইমারাতে জাতীয় কন্যাশিশু দিবস ২০২২ উদযাপন খাগড়াছড়িতে শারদীয় দুর্গোৎসবে গুইমারা সেনা রিজিয়নের সহায়তা ও শুভেচ্ছা বিনিময় পাহাড়ে সকল সম্প্রদায়ের ঐক্যবদ্ধ সহাবস্থান শান্তি-সম্প্রীতির উদাহরণ ২৩ প্রকল্পের কাজ না করে ভূয়া বিল দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ পাহাড়ের তিন ফুটবল কণ্যা ও সহকারি কোচকে পুনাকের সংবর্ধনা খাগড়াছড়িতে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত প্রকল্পের কাজ না করে ভূয়া বিল ভাউচার দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ সাম্প্রদায়িক সম্প্রীতিতে শারদীয় দূর্গোৎসব আনন্দ মুখোর করে তোলার আহ্বান কাউখালীর ঘাগড়ায় লরির ধাক্কায় শিশু নিহত
খাগড়াছড়িতে শিক্ষার্থীদের “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ” বিষয়ক বই বিতরণ

খাগড়াছড়িতে শিক্ষার্থীদের “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ” বিষয়ক বই বিতরণ

আল-মামুন, খাগড়াছড়ি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২ উপদযাপন উপলক্ষে খাগড়াছড়িতে শিক্ষার্থীদের মাঝে “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ” বিষয়ক বই বিতরণ করা হয়েছে। মানবিক উন্নয়ন কেন্দ্র (এনজিও) পদক্ষেপ এ আয়োজন করে।

বুধবার (৩১ আগস্ট ২০২২) সকাল সাড়ে ১১টায় খাগড়াছড়ি সদরের গোলাবাড়ীস্থ ঠাকুরছড়া উচ্চ বিদ্যালয় হল রুমে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে এই আয়োজন করা হয়। অনুষ্ঠানে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর ৫০ জন শিক্ষার্থীকে “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ” বিষয়ক বই হাতে তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা ও স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি রণ বিক্রম ত্রিপুরা।

তিনি বলেন, বঙ্গবন্ধুর হাত ধরেই স্বাধীনতা পেয়েছে বাংলাদেশ। বঙ্গবন্ধু দেশপ্রেমী এক মহান পুরুষের নাম উল্লেখ করে শিক্ষার্থীদের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে সঠিক ইতিহাস জানতে বই পড়ার বিকল্প নেই বলে তিনি মন্তব্য করেন।

এ সময় তিনি,ইতিহাসের সে মহা নায়ককে হত্যাসহ স্বপরিবারকে বার বার গভীর ষড়যন্ত্র করা হয়েছে এবং হত্যার জন্য হামলা ও অব্যাহত চেষ্টার নিন্দা জানিয়ে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর নানা স্মৃতিমত বথা উল্লেখ করে দেশ বিরোধীদের ধিক্কার জানান। একই সাথে শিক্ষার্থীদের বেশি বেশি বই পড়ার উপর গুরুত্বারোপ করেন বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা।

পদক্ষেপ এর খাগড়াছড়ি এরিয়া ম্যানেজার ও সিনিয়র ব্যাবস্থাপক আবদুল হক ভূঁইয়ার সঞ্চালনায় পদক্ষেপ এর চট্টগ্রাম উত্তর জোন জোনাল ম্যানেজার ও সহকারী পরিচালক উত্তম কুমার সরকার এর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, ঠাকুরছড়া উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক কার্নেজী চাকমা, পদক্ষেপ এর চট্টগ্রাম উত্তর জোনের সিনিয়র ব্যাবস্থাপক মো: মশিউর রহমান,পদক্ষেপ খাগড়াছড়ি ব্রাঞ্চ ম্যানেজার কালাধন চাকমা, পদক্ষেপ শান্তিনগর ব্যাঞ্চ ম্যানেজার বেলায়েত হোসেন প্রমূখ।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd