রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০১:৩৪ অপরাহ্ন

শিরোনাম :
পাহাড়ের তিন ফুটবল কণ্যা ও সহকারি কোচকে পুনাকের সংবর্ধনা খাগড়াছড়িতে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত প্রকল্পের কাজ না করে ভূয়া বিল ভাউচার দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ সাম্প্রদায়িক সম্প্রীতিতে শারদীয় দূর্গোৎসব আনন্দ মুখোর করে তোলার আহ্বান কাউখালীর ঘাগড়ায় লরির ধাক্কায় শিশু নিহত শারদীয় দুর্গাপূজা উপলক্ষে খাগড়াছড়ি রিজিয়নের আর্থিক অনুদান প্রদান খাগড়াছড়িতে ভালোবাসায় সিক্ত হলো সাফজয়ী তিন কৃতি ফুটবলার মানিকছড়িতে কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক স্বল্পতা ও বিদ্যুতের লো-ভোল্টেজে পাঠদান ব্যাহত খাগড়াছড়িতে ৩ কৃতি নারী ফুটবলার ও কোচকে বরণ কাল খাগড়াছড়িতে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন
ছাত্রলীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচীকে ঘিরে রামগড়ে ১৪৪ ধারা জারী

ছাত্রলীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচীকে ঘিরে রামগড়ে ১৪৪ ধারা জারী

আল-মামুন, খাগড়াছড়ি:: খাগড়াছড়ি রামগড় উপজেলায় সোমবার (২৯ আগস্ট ২০২২) একইস্থানে একই সময়ে ছাত্রলীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিকে থাকায় ১৪৪ ধারা জারি করেছে রামগড় উপজেলা প্রশাসন।

রবিবার (২৮ আগস্ট) রামগড় উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও ) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত এ আদেশে ১৪৪ ধারা জারি করে। জানা যায়, বিএনপি রামগড় সরকারি উচ্চ বিদ্যালয় সংলগ্ন স্মৃতিসৌধের সামনে বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচী পালনের অনুমতি চেয়ে উপজেলা শাসনে আবেদন করে।

একই সময় ও স্থানে রামগড় উপজেলা ছাত্রলীগও শোকাবহ আগস্ট মাস উপলক্ষে শোক র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে। তাই বিশৃঙ্খলার আশঙ্কায় ১৪৪ ধারা জারী করে রামগড় উপজেলা প্রশাসন।

রামগড় উপজেলা আদেশে জানানো হয়েছে, আগামী ২৯ আগস্ট সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত রামগড় পৌরসভার মাস্টারপাড়া (সিনেমা হল) থেকে পৌর ভবন পর্যন্ত এলাকায় ফৌজধারী কার্যবিধির ১৮৯৮ এর ১৪৪ ধারার বিধান মোতাবেত জারি করা হয়েছে।

এসময়ে এসব এলাকায় সকল ধরণের সভা-সমাবেশ, মিটিং-মিছিল, লোকসমাগম গনজমায়েত ও চার বা ততোধিক ব্যক্তির একত্রে চলাচল ও আইন-শৃঙ্খলা সকল কাযক্রম নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

রামগড় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত বলেন, যে কোন ধরনের আনুষ্ঠানে আয়োজনে একসাথে ৪ জনের অধিক ব্যক্তি জমায়েত হতে পারবে না।

এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে ফৌজদারি মামলাসহ আইন মোতাবেক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে। তবে সরকারি কর্মকর্তা-কর্মচারী, জরুরি সেবা, স্বাভাবিক কাজে নিয়োজিত থাকবে এবং আইনশৃঙ্খলা রক্ষায় কাজে জড়িত ব্যক্তিবর্গের জন্য প্রযোজন্য হবে না।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd