বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৫:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম :
মিয়ানমারের অভ্যন্তরীণ বিশৃঙ্খলায় ক্ষতির সম্মুখীন বাংলাদেশ গুইমারাতে জাতীয় কন্যাশিশু দিবস ২০২২ উদযাপন খাগড়াছড়িতে শারদীয় দুর্গোৎসবে গুইমারা সেনা রিজিয়নের সহায়তা ও শুভেচ্ছা বিনিময় পাহাড়ে সকল সম্প্রদায়ের ঐক্যবদ্ধ সহাবস্থান শান্তি-সম্প্রীতির উদাহরণ ২৩ প্রকল্পের কাজ না করে ভূয়া বিল দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ পাহাড়ের তিন ফুটবল কণ্যা ও সহকারি কোচকে পুনাকের সংবর্ধনা খাগড়াছড়িতে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত প্রকল্পের কাজ না করে ভূয়া বিল ভাউচার দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ সাম্প্রদায়িক সম্প্রীতিতে শারদীয় দূর্গোৎসব আনন্দ মুখোর করে তোলার আহ্বান কাউখালীর ঘাগড়ায় লরির ধাক্কায় শিশু নিহত
মাটিরাঙ্গা উপজেলার শ্রেষ্ঠ ‘প্রধান শিক্ষক’ মোঃ রবিউল আলম

মাটিরাঙ্গা উপজেলার শ্রেষ্ঠ ‘প্রধান শিক্ষক’ মোঃ রবিউল আলম

নুরুল আলম : প্রাথমিক শিক্ষা পদকের লড়াইয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রবিউল আলম।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব’র নেতৃত্বে বোর্ডে সাক্ষাৎকার গ্রহণ শেষে মাটিরাঙ্গা উপজেলার শ্রেষ্ঠ ‘প্রধান শিক্ষক’ হিসাবে তার নাম ঘোষণা করেন মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মঞ্জুর মোর্শেদ।

এসময় উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা উপজেলায় পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মোঃ আনিসুজ্জামান ডালিম, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম প্রমুখ

মাটিরাঙ্গা উপজলোর শ্রেষ্ঠ ‘প্রধান শিক্ষক’ হিসাবে নির্বাচিত হওয়ার বিষয়ে মো. রবিউল আলম বলনে, ‘এ অর্জন আমার একক কোনো কৃতিত্ব নয়। বিদ্যালয়ের সব শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের ভালোবাসা এবং সহকর্মীদের সহযোগিতায় আমি এ সাফল্য অর্জন করেছি।’

তিনি বলেন, যোগদানের পর থেকেই শান্তিপুর সরকারি প্রাথমকি বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াশোনায় আগ্রহ আমাকে অভিভুত করে। আমি শিক্ষকদের নিয়মানুবর্তিতা ও পারস্পারিক সহযোগিতার মনোভাব দেখে সৃজনশীল কাজে উদ্বুদ্ধ হই। পার্বত্য জেলা খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কে এগিয়ে নেয়ার লক্ষ্য থেকে এ বিদ্যালয়ে কাজ করে যাচ্ছেন বলেও জানান তিনি।

মাটিরাঙ্গা উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক রবিউল আলম এর কথা জানতে চাইলে শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সাবেক সভাপতি ও বর্তমান সহ সভাপতি মোঃ সাইফুল ইসলাম বলেন, প্রধান শিক্ষক রবিউল আলম অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্ব নেওয়ার পর থেকেই ছাত্র-ছাত্রীদের মাঝে আনন্দঘন পরিবেশ তৈরি করার জন্য বিদ্যালয় প্রাঙ্গণের বাউন্ডারির পাশে সু-বিশাল নারিকেল বাগান, ভবনের বাহ্যিক সৌন্দর্য ও পড়ালেখার মান উন্নয়নে যে ভূমিকা প্রধান শিক্ষক রেখেছেন তা আসলেই প্রশংসনীয়।শিক্ষার্থীদের পড়ালেখার মান উন্নয়ন ও নিয়মিত বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে যোগাযোগ রক্ষা করে বিদ্যালয় পরিচালনা করে এলাকাবাসীর কাছে প্রশংসায় পঞ্চমুখ হয়ে ভাসছেন তিনি।

মোঃ রবিউল আলম ২০০৩ সালে প্রধান শিক্ষক হিসেবে শিক্ষকতা পেশায় যোগদান করেন। ২০১৬ সালে শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদানের পর থেকেই শিক্ষার গুনগত মান নিশ্চিত করার পাশাপাশি বনানয়নেও দৃষ্টান্ত স্থাপন করেন তিনি। কর্মরত শিক্ষকদের আন্তরিকতায় ঝড়েপড়া রোধ করে শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করতে সফলতার পরিচয় দিয়েছেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক মোঃ রবিউল আলম।

উল্লেখ্য যে, মোঃ রবিউল আলম ২০১৪ সালে মাটিরাঙ্গা উপজেলা থেকে প্রথমবার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছিল। এবং ২০২২ সালে দ্বিতীয়বারের মতো আবারো উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছে। মোঃ রবিউল আলম শিক্ষা জীবনে চট্টগ্রাম কলেজ থেকে মাস্টার্স ও চট্টগ্রাম টিচার্স ট্রেনিং কলেজ থেকে ২০০২-২০০৩ শিক্ষাবর্ষে বি,এড সম্পূর্ণ করেন। উপজেলার বিষয়ভিত্তিক প্রশিক্ষক হিসেবে ( বাংলাদেশ ও বিশ্বপরিচয় ) মাস্টার ট্রেইনারের দায়িত্বও পালন করেছেন তিনি।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd