বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৪:৪৫ পূর্বাহ্ন

শিরোনাম :
মিয়ানমারের অভ্যন্তরীণ বিশৃঙ্খলায় ক্ষতির সম্মুখীন বাংলাদেশ গুইমারাতে জাতীয় কন্যাশিশু দিবস ২০২২ উদযাপন খাগড়াছড়িতে শারদীয় দুর্গোৎসবে গুইমারা সেনা রিজিয়নের সহায়তা ও শুভেচ্ছা বিনিময় পাহাড়ে সকল সম্প্রদায়ের ঐক্যবদ্ধ সহাবস্থান শান্তি-সম্প্রীতির উদাহরণ ২৩ প্রকল্পের কাজ না করে ভূয়া বিল দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ পাহাড়ের তিন ফুটবল কণ্যা ও সহকারি কোচকে পুনাকের সংবর্ধনা খাগড়াছড়িতে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত প্রকল্পের কাজ না করে ভূয়া বিল ভাউচার দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ সাম্প্রদায়িক সম্প্রীতিতে শারদীয় দূর্গোৎসব আনন্দ মুখোর করে তোলার আহ্বান কাউখালীর ঘাগড়ায় লরির ধাক্কায় শিশু নিহত
লামায় রাবার বাগান কোম্পানির বিরুদ্ধে রাঙামাটিতে মানববন্ধন

লামায় রাবার বাগান কোম্পানির বিরুদ্ধে রাঙামাটিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটি:: বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নের রাবার বাগান কোম্পানির বিরুদ্ধে রাঙামাটিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পার্বত্য চট্টগ্রাম সচেতন জুম্ম ছাত্র সমাজ ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করে আয়োজকরা।

এ সময় উক্ত ইউনিয়নের রাবার বাগান কোম্পানী কর্তৃক ম্রো ও ত্রিপুরাদের ভোগ দখলীয় ৪০০ একর জমি বেদখলের প্রতিবাদ এবং দখলকারীদের ভূমি দস্যু আখ্যায়িত করে তাদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান।

রাঙামাটি সরকারি কলেজ রাস্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মেনন চাকমার সভাপতিত্বে এ সময় প্রধান অতিথির বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের সভাপতি সুমন মারমা।

এতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের সাংগঠনিক সম্পাদক জগদীশ চাকমা, হিল উইমেন ফেডারেশনের সাধারণ সম্পাদক শান্তিদেবী তঞ্চঙ্গ্যা, শিক্ষার্থী মৈংসিং মারমা বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, রাবার বাগানের নামে ম্রো ও ত্রিপুরা সম্প্রদায়কে ঐ স্থান থেকে উচ্ছেদ করার পায়তারা চলছে। নানান সময় মামলা-হামলা করে সেখানকার জনগোষ্ঠীকে হয়রানি করা হচ্ছে।

তারা বলেন, রাবার বাগানের লোকজন কীটনাশক ছিটিয়ে সেখানকার প্রাকৃতিক পরিবেশ এবং যে জলজ উৎসগুলো রয়েছে সেগুলো বিপর্যয় ঘটিয়ে খুবই নেক্কারজনক কাজ করেছে। যে কারণে সেখানকার বসবাসকারীরা বিশুদ্ধ পানির সংকটে ভোগছে। তারা আশংকা করছে যে কোনো মুহুর্তে ভিটেমাটি ছাড়া হতে পারে। অতিদ্রুত এই সমস্যাগুলো সমাধান করে দোষীদের আইনের আওতায় এনে সরকারের কাছে শাস্তির দাবি জানান বক্তারা।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd