রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০২:৩৭ অপরাহ্ন

শিরোনাম :
গুইমারায় সড়কে যুবকের গলাকাটা লাশ গুইমারায় পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তী বর্ণাঢ্য আয়োজনে উদযাপন পাহাড়ে বর্ণিল সাজে শান্তিচুক্তি’র রজত জয়ন্তী উদযাপন শান্তি চুক্তির রজতজয়ন্তী উপলক্ষে খাগড়াছড়িতে বিভিন্ন কর্মসূচির উদ্বোধন খাগড়াছড়িতে পার্বত্য চুক্তি সংশোধনের দাবিতে পার্বত্য নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন মাটিরাঙ্গায় আইন শৃংখলা কমিটির মাসিক সাধারণ সভা ‘পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসীদের কাছে নিরীহ জনগণ জিম্মি’ একদিন পর পার্বত্য শান্তিচুক্তির ২৫ বছর পূর্তি সাজেকে সন্ত্রাসীদের গুলিতে জেএসএস সমর্থক নিহত মাটিরাঙ্গায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলে সার ও বীজ বিতরণ
‘রামগড় স্থলবন্দরের অমীমাংসিত সীমান্ত সমস্যা দ্রুত সমাধানের উদ্যোগ নেওয়া হবে’

‘রামগড় স্থলবন্দরের অমীমাংসিত সীমান্ত সমস্যা দ্রুত সমাধানের উদ্যোগ নেওয়া হবে’

নুরুল আলম:: রামগড় স্থলবন্দরের অবকাঠামো উন্নয়ন প্রকল্পের কাজ শুরুর লক্ষ্যে ভারতের সাথে সীমান্ত সংক্রান্ত অমীমাংসিত সমস্যার দ্রুত সমাধানের উদ্যোগ নেওয়ার কথা বলেছেন, ত্রিপুরার রাজধানী আগরতলায় নিযুক্ত বাংলাদেশের সহকারী হাই কমিশনার আরিফ মোহাম্মদ।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) রামগড়-সাব্রুম স্থলবন্দর ও ইমিগ্রেশনের অবকাঠামো নির্মাণ কাজের অগ্রগতি দেখতে এসে সাংবাদিকদের তিনি এ উদ্যোগের কথা বলেন। তিনি বলেন, রামগড়-সাব্রুম স্থলবন্দর চালু হলে ভারতের উত্তর-পূবাঞ্চলের রাজ্যের সাথে বাংলাদেশের ব্যবসায়িক ক্ষেত্র সম্প্রসারিত হবে। এ স্থলবন্দর দুদেশের সর্ম্পকের মাইল ফলক হবে। সাব্রুম অংশে ইতোমধ্যে রেল সার্ভিস চালু হয়েছে। জাতীয় মহা সড়কের সাথে সাব্রুম সংযুক্ত হয়েছে। এ সব কিছুই করা হয়ছে রামগড়- সাব্রুম স্থলবন্দরকে কেন্দ্র করে। বাংলাদেশ অংশে সীমান্ত সংক্রান্ত সমস্যার কারণে বন্ধ থাকা রামগড় স্থলবন্দরের অবকাঠামো উন্নয়ন প্রকল্পের কাজ শুরু করার জন্য এ অমীমাংসিত সমস্যার দ্রুত সমাধানের জন্য ভারত সরকার, ত্রিপুরা রাজ্য সরকার ও ভারতীয় সীমান্তরক্ষীবাহিনী বিএসএফের প্রধানের সাথে যোগাযোগ করবেন বলে জানান।

সাব্রুম ও রামগড়ে ইমিগ্রেশন চালুর প্রস্তুতিমূলক কাজের অগ্রগতি সন্তোষজনক উল্লেখ করে তিনি বলেন, খুব সহসা ইমিগ্রেশন কার্যক্রম চালু করা হবে।

এসময় আগরতলার সহকারী হাই কমিশনারের কার্যালয়ের ফাস্ট সেক্রারি মো. রেজাউল হক চৌধুরী ও মো. আল আমিন তার সফর সঙ্গী ছিলেন। তিনি রামগড়-সাব্রুম স্থলবন্দরের সংযোগকারী বাংলাদেশ ভারত মৈত্রী সেতু পরিদর্শন করেন। সেতুর শূন্যরেখায় রামগড় উপজেলা নির্বাহী অফিসার খন্দোকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত সহকারী হাই কমিশনারকে অর্ভ্যথনা জানান।

এসময়, সহকারী হাই কমিশার রামগড় স্থলবন্দর ও ইমিগ্রেশন ভবন নির্মাণের কজের অগ্রগতি বিষয়ে উপজেলা নির্বাহী র্কমর্কতা খন্দোকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাতের সাথে আলোচনা করেন। এ সময় ৪৩ বিজিবির এডি মো. রাজু, রামগড় থানার ওসি (তদন্ত) রাজীব কর উপস্থিত ছিলেন।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd