বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম :
খাগড়ছড়িতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কাপ্তাই অসহায় ও দুস্থদের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান জেল থেকে পরিক্ষা দিয়ে পানছড়ির আরিফুলের এসএসসি পাশ অবৈধ কাঠ পাচারে বনবিভাগের নেই কোন বাধাঁ গুইমারায় সড়কে যুবকের গলাকাটা লাশ গুইমারায় পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তী বর্ণাঢ্য আয়োজনে উদযাপন পাহাড়ে বর্ণিল সাজে শান্তিচুক্তি’র রজত জয়ন্তী উদযাপন শান্তি চুক্তির রজতজয়ন্তী উপলক্ষে খাগড়াছড়িতে বিভিন্ন কর্মসূচির উদ্বোধন খাগড়াছড়িতে পার্বত্য চুক্তি সংশোধনের দাবিতে পার্বত্য নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন মাটিরাঙ্গায় আইন শৃংখলা কমিটির মাসিক সাধারণ সভা
মাটিরাঙ্গায় অস্ত্রসহ সশস্ত্র সন্ত্রাসী গ্রুপের সদস্য আটক

মাটিরাঙ্গায় অস্ত্রসহ সশস্ত্র সন্ত্রাসী গ্রুপের সদস্য আটক

নুরুল আলম:: খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পাহাড়ি সশস্ত্র আঞ্চলিক সংগঠনের দুই গ্রুপের মধ্যে গোলাগুলিতে আহত অবস্থায় অনুপম চাকমা ওরফে প্রলয় (৩৫) নামে সশস্ত্র গ্রুপের এক সন্ত্রাসীকে অস্ত্রসহ আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (২৩ বিজিবি )।

মঙ্গলবার (২২ নভেম্বর) সন্ধ্যায় উপজেলার ৩নং বড়নাল ইউনিয়নের তৈলাফাংপাড়া নামক এলাকা থেকে তাকে আটক করা হয়।

বিজিবি সূত্রে জানা যায়, বড়নাল ইউনিয়নের তৈলাফাংপাড়া নামক স্থানে সন্ত্রাসীদের দুই গ্রুপের মধ্যে গুলি বিনিময় হয়। উক্ত ঘটনার সংবাদ প্রাপ্তির পর তাৎক্ষণিকভাবে জোন কমান্ডার লে. কর্নেল এবিএম জাহিদুল করিমের নেতৃত্বে ১টি টহল দল এবং পরবর্তীতে সহকারী পরিচালকের নেতৃত্বে আরো ১টি টহল দল ঘটনাস্থলে গমন করে। ঘটনার বিষয়ে উক্ত এলাকায় ব্যাপক তল্লাশি চালিয়ে সশস্ত্র সন্ত্রাসী সম্ভাব্য ইউপিডিএফ (মূল) এর সদস্য (পোস্ট কালেক্টর, বড়পাড়া, বড়নাল এলাকা) অনুপম চাকমা ওরফে প্রলয় (৩৫) কে আহত অবস্থায় অস্ত্রসহ উদ্ধার করা হয় । এসময় তার সাথে থাকা ১টি পিস্তল ম্যাগাজিন, ৫ রাউন্ড পিস্তলের গুলি, ১টি বাটন মোবাইল ফোন, ইউপিডিএফ এর চাঁদা আদায়ের রশিদ ও ১টি হ্যান্ডব্যাগ জব্দ করা হয় ।

একই দিন রাতে আহত অবস্থায় উদ্ধারকৃত সন্ত্রাসী এবং জব্দকৃত অস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য মালামাল মাটিরাঙ্গা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে এবং মাটিরাঙ্গা পুলিশের তত্ত্বাবধানে আহত সন্ত্রাসীকে মাটিরাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়েছে। যামিনীপাড়া জোন সদরের দায়িত্বপূর্ণ এলাকা এবং অধীনস্থ সকল বিওপি/ক্যাম্প এলাকায় গোয়েন্দা নজরদারি বৃদ্ধিসহ টহল তৎপরতা জোরদার করার পাশাপাশি সকলকে সতর্ক থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে ।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি ) মুহাম্মদ আলী এ ব্যাপারে কোন বক্তব্য দেন নি, তবে হাসপাতালে গিয়ে খরব নিতে বলেছেন।

মাটিরাঙ্গা হাসপাতালে কর্তব্যরত ডাক্তার সাফায়েত হোসেন বলেন, আহত অনুপম চাকমার মাথায় প্রচণ্ড আঘাত রয়েছে। পুলিশের উপস্থিতিতে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত সিকিৎসার জন্য রাতেই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd