শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১০:১৩ অপরাহ্ন

শিরোনাম :
পাথর বোঝায় ট্রাকের ধাক্কায় রাঙামাটির নানিয়ারচরে কলেজ ছাত্রী নিহত মাটিরাঙ্গায় ভারতীয় পণ্যসহ আটক এক রাঙামাটি রক্ষাকালী মন্দিরের সার্ধশত প্রতিষ্ঠা বার্ষিকীতে মঙ্গল শোভাযাত্রা গুইমারা প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ১০টাকার জন্য ছুরিকাঘাত আহত তুষিতা চাকমা চট্টগ্রাম বিভাগীয় সমাবেশে অংশগ্রহণের লক্ষে নানিয়ারচরে বিএনপি’র প্রস্তুতিমূলক সভা রাজস্থলীতে অতিরিক্ত বাঁশ বোঝাই ট্রাক উল্টে প্রাণ বেঁচে গেলো চালক ও হেলপার রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে স্থাপনা নির্মাণ নিষিদ্ধ রাঙ্গামাটিতে ‘বনভান্তের’ ১১তম পরিনির্বাণবার্ষিকী উদযাপিত খাগড়াছড়িতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ৫ম বার্ষিকী সম্মেলন
মাটিরাঙ্গায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলে সার ও বীজ বিতরণ

মাটিরাঙ্গায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলে সার ও বীজ বিতরণ

নুরুল আলম:: “কৃষিই সমৃদ্দি” প্রতিপাদ্য বিষয় সামনে রেখে ২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসমে বোরো ধানের (উফশী ও হাইব্রীড ) উজাতের ধান ৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রনোদনা কর্মসূচির আওতায় বিনামূলে সার ও বীজ বিতরণ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ৩০ নভেম্বর বুধবার সকালে উপজেলা কৃষি অফিসের সামনে সার ও বীজ বিতরণ উদ্বোধন অনুষ্ঠাত অনুষ্ঠিত হয়।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেবদর সভাপতিত্বে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা মোস্তাফিজুর রহমান। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন কৃষি উপ সহকারি কর্মকর্তা ,দেবাশিষ চাকমা, নুরমোহাম্মদ,দেবর্শি চাকমা, জ্ঞানময় চকমা ও নয়ন মনি চাকমাসহ কৃষক অনেকেই ।

স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, কৃষি প্রধান আমাদের দেশে খাদ্য উৎপাদন আরো বৃদ্ধির লক্ষে সারাদেশে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। তারই ধারাবাহিকতায় কৃষি মন্ত্রনালায় ও জেলা পরিষদের নির্দেশনা মোতাবেক মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিস বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করে। উৎসব মুখর পরিবেশে সার ও বীজ নিচ্ছে কৃষক । মোট ১হাজার ৯শ জন কৃষকের মধ্যে প্রতি বিঘা জমির জন্য ২কেজি হাইব্রীড জাতের বীজ ধান পাবেন ১হাজার ২শ জন জন কৃষক এবং বিঘা প্রতি ১জন কৃষক ৫ কেজি উফশী ( ব্রি জাতের) বীজ ধান, ১০কেজি ডিএসপি ,১০ কেজি এমওপি সার পাবেন ৭০০জন কৃষক ।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd