রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০২:৩৫ অপরাহ্ন

শিরোনাম :
গুইমারায় সড়কে যুবকের গলাকাটা লাশ গুইমারায় পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তী বর্ণাঢ্য আয়োজনে উদযাপন পাহাড়ে বর্ণিল সাজে শান্তিচুক্তি’র রজত জয়ন্তী উদযাপন শান্তি চুক্তির রজতজয়ন্তী উপলক্ষে খাগড়াছড়িতে বিভিন্ন কর্মসূচির উদ্বোধন খাগড়াছড়িতে পার্বত্য চুক্তি সংশোধনের দাবিতে পার্বত্য নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন মাটিরাঙ্গায় আইন শৃংখলা কমিটির মাসিক সাধারণ সভা ‘পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসীদের কাছে নিরীহ জনগণ জিম্মি’ একদিন পর পার্বত্য শান্তিচুক্তির ২৫ বছর পূর্তি সাজেকে সন্ত্রাসীদের গুলিতে জেএসএস সমর্থক নিহত মাটিরাঙ্গায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলে সার ও বীজ বিতরণ

সাংবাদিক পরিচয়ে ভয়ভীতি দেখিয়ে চাঁদা দাবী

নিজস্ব প্রতিবেদক:: খাগড়াছড়ি জেলার বিভিন্ন স্থানে সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন রকম ভয়ভীতি দেখিয়ে চাঁদা দাবী করছে একটি মহল। সামাজিক যোগাযোগ মাধ্যম এবং ফোন কলের মাধ্যমে সাংবাদিক এবং বিভিণ্ন প্রভাবশালী ব্যক্তির পরিচায় দিয়ে ভয়ভীতি ও হুমকি দিয়ে চাঁদা দাবি করছে বলে অভিযোগ উঠেছে।

সম্প্রতি মাটিরাঙ্গা সামাজিক যোগাযোগ মাধ্যমে (ভূয়া ফেইসবুক আইডি) ব্যবহার করে সম্মানিত ব্যক্তিদের মানহানিকর মন্তব্য করায় ৬জনের বিরুদ্ধে মামলা হয় যার মধ্যে ২জনকে আটক করে মাটিরাঙ্গা থানা পুলিশ। তবে বেশ কিছুদিন যাবৎ বিভিন্ন সময় ফোন কলের মাধ্যমে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে চাঁদাবাজী করছে একটি মহল। নাম ঠিকানা জিজ্ঞাসা করলে বলতে অপারগতা দেখায় এবং বিভিন্ন ভাবে হুমকি দিয়ে বলে চাঁদা না দিলে মিথ্যা দূর্নীতি অভিযোগ এনে মামলা দিয়ে হয়রানি করবে। এছাড়াও বিভিন্ন রকম হুমকির স্বীকার হচ্ছে সাধারণ জনগন বলে অভিযোগ রয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠা বার্ষিকী ও নামে ব্যনামে অযুহাত দেখিয়ে চাঁদা দাবি করছে মহলটি।

ভুক্তভোগি জালিয়াপাড়া রেঞ্জ কর্মকর্তা অনুকর চাকমা বলেন, বেশ কিছুদিন যাবৎ বিভিন্ন মোবাইল নম্বর থেকে বার বার কলে করে চাঁদা দাবি করছে। নাম ঠিকানা জিজ্ঞাসা করলে কখনো আশিক বিশ্বাস আবার কখনো অনলাইনের সভাপতি মিন্টু ইসলাম নামে ঠিকানা দিয়ে চাঁদাবাজী করছে। চাঁদা না দিলে মিথ্যা মামলা দিয়ে হয়রানিসহ ইতিপূর্বে গঠিত মিথ্যা মামলা জড়াইত ব্যক্তিদের তথ্যদি প্রদর্শন করেও হুমকি দিচ্ছে এ মহলটি। এর সুষ্ঠ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানান।

অন্যদিকে এক ভুক্তভোগি গুইমারা উপজেলা পশু প্রানী ও সম্পদ বিষয়ক কর্মকর্তা ডা. আলমগীর হোসেন বলেন, বিভিন্ন সময় ফোন কলের মাধ্যমে অযথা দূর্নীতির দোহাই দিয়ে চাঁদা দাবি করছে। চাঁদা না দিলে দেখে নিবে বলেও হুমকি দিচ্ছে মহলটি।

এই বিষয় গুইমারা প্রেসক্লাব সভাপতি বলেন, বিষয়টি নিন্দাজনক। যারাই এসবের সাথে জড়িত তাদের বিরুদ্ধে যাথাসার্ধ তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া জরুরী বলে দাবি জানায়।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd