বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২২ অপরাহ্ন

শিরোনাম :
১০টাকার জন্য ছুরিকাঘাত আহত তুষিতা চাকমা চট্টগ্রাম বিভাগীয় সমাবেশে অংশগ্রহণের লক্ষে নানিয়ারচরে বিএনপি’র প্রস্তুতিমূলক সভা রাজস্থলীতে অতিরিক্ত বাঁশ বোঝাই ট্রাক উল্টে প্রাণ বেঁচে গেলো চালক ও হেলপার রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে স্থাপনা নির্মাণ নিষিদ্ধ রাঙ্গামাটিতে ‘বনভান্তের’ ১১তম পরিনির্বাণবার্ষিকী উদযাপিত খাগড়াছড়িতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ৫ম বার্ষিকী সম্মেলন পাহাড়ে হতদরিদ্রদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ নানিয়ারচরে অতিরিক্ত দায়িত্বে ইউএনও সৈয়দা সাদিয়া মানিকছড়িতে অ্যাম্বুলেন্স চাপায় স্কুল ছাত্রের মৃত্যু পানছড়িতে ক্ষুদে বালক-বালিকাদের দৃষ্টিনন্দন ফুটবল অনুষ্ঠিত
খাগড়াছড়ির মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

খাগড়াছড়ির মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নুরুল আলম:: খাগড়াছড়ি জেলা সদরে প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে নির্মিত দৃষ্টিনন্দন মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র ভারচুয়াল মাধ্যমে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৬ জানুয়ারি) সকালের গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে খাগড়াছড়ি জেলা সদরের মডেল মসজিদসহ সারাদেশে আরও ৫০টি মসজিদের উদ্বোধন করেন তিনি ।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, জেলা পুলিশ সুপার মো. নাইমুল হক পিপিএম, খাগড়াছড়ি গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজীম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শাহজালাল, খাগড়াছড়ি রিজিয়নের ক্যাপ্টেন সালমান, খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়া ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শানে আলমসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরে কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি নেতৃবৃন্দ, মুসল্লিবৃন্দ অনেকেই উপস্থিত ছিলেন।

জানা গেছে, ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এ মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণকাজ বাস্তবায়ন করেছে সরকারের গণপূর্ত অধিদপ্তর। জেলা সদরে শালবন এলাকায় ৪০ শতাংশ জায়গার ওপর নির্মাণ করা হয়েছে অত্যাধুনিক তিনতলার দৃষ্টিনন্দন মডেল মসজিদ।

মডেল এ মসজিদ নির্মাণে খরচ হয়েছে প্রায় ১২ কোটি টাকা। খাগড়াছড়ি গণপূর্ত বিভাগ সূত্রে জানা গেছে, মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক এ কেন্দ্রে নারী ও পুরুষদের পৃথক অজু ও নামাজ আদায়ের সুবিধা রয়েছে। এছাড়া লাইব্রেরি, গবেষণা ও দ্বীনি দাওয়া কার্যক্রম, পবিত্র কোরআন হেফজ, শিশুশিক্ষা, অতিথিশালা, বিদেশি পর্যটকদের আবাসন, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজযাত্রীদের নিবন্ধন, প্রশিক্ষণ ও ইমামদের প্রশিক্ষণের ব্যবস্থা।

ইমাম ও মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীদের জন্য অফিসের ব্যবস্থাও রাখা হয়েছে এখানে। এ মডেল মসজিদে একসঙ্গে ৯শ মুসল্লি­ নামাজ আদায় করতে পারবেন।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd