বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০৫ অপরাহ্ন

শিরোনাম :
১০টাকার জন্য ছুরিকাঘাত আহত তুষিতা চাকমা চট্টগ্রাম বিভাগীয় সমাবেশে অংশগ্রহণের লক্ষে নানিয়ারচরে বিএনপি’র প্রস্তুতিমূলক সভা রাজস্থলীতে অতিরিক্ত বাঁশ বোঝাই ট্রাক উল্টে প্রাণ বেঁচে গেলো চালক ও হেলপার রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে স্থাপনা নির্মাণ নিষিদ্ধ রাঙ্গামাটিতে ‘বনভান্তের’ ১১তম পরিনির্বাণবার্ষিকী উদযাপিত খাগড়াছড়িতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ৫ম বার্ষিকী সম্মেলন পাহাড়ে হতদরিদ্রদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ নানিয়ারচরে অতিরিক্ত দায়িত্বে ইউএনও সৈয়দা সাদিয়া মানিকছড়িতে অ্যাম্বুলেন্স চাপায় স্কুল ছাত্রের মৃত্যু পানছড়িতে ক্ষুদে বালক-বালিকাদের দৃষ্টিনন্দন ফুটবল অনুষ্ঠিত
দীঘিনালায় ইউপি চেয়ারম্যান মাহমুদা বেগম লাকীর সংবাদ সম্মেলন

দীঘিনালায় ইউপি চেয়ারম্যান মাহমুদা বেগম লাকীর সংবাদ সম্মেলন

নুরুল আলম:: খাগড়াছড়ির দীঘিনালায় অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে মেরুং ইউপি চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম লাকী। রোববার (৮ জানুয়ারি ২০২২) উপজেলার একটি আবাসিক হোটেলে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান,ইউপি মেম্বার আমজাদ হোসেনগং ও একটি স্বার্থন্বেশী মহল চেয়ারম্যান হওয়ার পর থেকে নানা ভাবে অনৈতিক সুবিধা দাবী করে আসছিলো।

কিন্তু তাদের সে সুযোগ না পেয়ে নানা ভাবে অপপ্রচার,ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় গত শুক্রবার ৬ জানুয়ারি মেরুং ইউনিয়ন আওয়ামীলীগের বেতছড়ি দলীয় কার্যালয়ে সামনে আওয়ামীলীগের বর্ধিত সভার নামে লোকজনকে ডেকে আনা হয়। পরে দলীয় গঠনতন্ত্র এবং নিয়মনীতি বহির্ভূতভাবে বর্ধিত সভার আয়োজন করে।

অথচ সভায় বর্ধিত সভার কোন কার্যক্রম না করে আমার বিরুদ্ধে সভার মাইকে উপস্থিত লোকজনের সামনে মিথ্যা দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার প্রচার চালানো হয় এতে। পরে পরিকল্পিত ভাবে তৈরী করে রাখা ব্যানার ও ঝাড়ু দিয়ে মিছিল করিয়ে ছবি ও ভিডিও করে তা দিয়েই অপপ্রচার চালানো হয়। যা পরিকল্পিত ও উদ্দেশ্য প্রণোদিত ও মানহানি কর।

আর তাদের সে নীল নকশার জালে সহজ-সরল কিছু সাধারণ মানুষকে ব্যবহার করা হয় বলে তিনি জানান। এ সময় ব্যানার ও ঝাড়ু দিয়ে পাকা সড়কের তুলে কিছু লোকজনকে দিয়ে হাঁটাহাটি করে ছবি ও ভিডিও করে তা ফেসবুকে আপলোড করে অপ্রচার চালানো হয়েছে বলেও তিনি অভিযোগ তোলেন। এছাড়াও এ অপপ্রচার প্রচারের অংশ হিসেবে কিছু অনলাইনসহ মিডিয়াতেও প্রচারিত হয়েছে বলেও তিনি জানান।

মাহমুদা বেগম লাকী বলেন, সে মিছিল ও উদ্দেশ্যমুলক ভাবে করা ডাকা বর্ধিত সভার পর অংশ নেওয়াদের মাঝে বিরিয়ানী বিতরন করেন ষড়যন্ত্রকারীরা। অথচ মিছিলকারী কেউই জানতোনা কি অপরাধের কারণে “চেয়ারম্যানের” বিরুদ্ধে মিছিল করা হচ্ছিলো।

এ সব ঘটনায় সুষ্ঠ তদন্ত করে জড়িতদের বিচার দাবী করেন তিনি। এ সময় তিনি আইনের আশ্রয় নেওয়াসহ সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার দাবী করেন। আয়োজিত সংবাদ সম্মেলনে মেরুং ইউপি সদস্য ঘনশ্যাম ত্রিপুরা, মো হেলাল উদ্দিন, নাজমুল মো তারা, মহিলা মেম্বার মিনা চাকমা, সমিরন চাকমা, স্বপন বিকাশ চাকমা, ভুবন ত্রিপুরা, শান্তি প্রিয় চাকমা উপস্থিত ছিলেন।

পরে মেরুং ইউপি চেয়ারম্যান মাহমুদা বেগম লাকির বিরুদ্ধে মিথ্যা অপবাদ ও অপপ্রচারের ষড়যন্ত্রের প্রতিবাদে ষড়যন্ত্রকারী মেম্বার আমজাদ হোসেন চক্রের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd