রবিবার, ০৪ Jun ২০২৩, ১১:৫৯ অপরাহ্ন

খাগড়াছড়িতে আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালিত

খাগড়াছড়িতে আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালিত

নুরুল আলম:: “স্মার্ট বাংলাদেশ, স্মার্ট ক্রীড়াঙ্গন, শেখ হাসিনার দর্শন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস ২০২৩ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকাল ১০টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান। স্বাগত বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা।

আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে জেলা প্রশাসক সহিদুজ্জামান বলেন, জাতীয় জীবনে খেলাধুলার প্রয়োজনীয়তা অপরিসীম। পড়াশোনার পাশাপাশি খেলাধুলা একজন ছাত্রের অপরিহার্য অংশ। তাই খেলাধুলার কোন বিকল্প নেই। বর্তমানে এ জেলার খেলোয়াড়রা জাতীয় পর্যায়ে খেলছে, এটা জেলা বাসীর জন্য অত্যান্ত আনন্দ এবং গৌরবের বিষয়। শুরুতেই বিশ্বমানের খেলোয়াড়রা কেউ প্রতিষ্ঠিত ছিলেন না, তারা তাদের মেধা এবং বিশ্ব ক্রীড়াঙ্গনে অবদানের জন্যই আজ তাদের অবস্থান উন্নত পর্যায়ে। তারা তাদের দেশকে সারাবিশ্বের সামনে পরিচিত করেছেন।

বক্তারা বলেন, পার্বত্য এলাকায় বিশেষ করে এ জেলায় সমতলের মতো বড় শিল্পপতি নেই, তাই খেলাধুলার স্পন্সরও তেমন নেই। তাই বলে থেমে যাওয়া যাবে না। সবাইকে খেলাধুলার প্রতি মনোযোগী হতে হবে। সবাইকে খেলাধুলার প্রতি এক পা, দু পা করে এগিয়ে আসতে হবে, আমরাও নিজেদের সাধ্যমতো পাশে থাকার চেষ্টা করবো।

এ সময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ব সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জোনায়েদ কবীর সোহাগ, সহকারী কমিশনার মো. আনোয়ার হোসাইন, জেলা ক্রীড়া অফিসার মো. আফাজউদ্দীন প্রমুখ। এছাড়াও জেলা ক্রীড়া সংস্থার অন্যান্য সদস্য ও খেলোয়াড়রা উপস্থিত ছিলেন।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd