বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৯:৩২ অপরাহ্ন

শিরোনাম :
“প্রকৃত জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবী” সাংবাদিকসহ পেশাজীবীদের মানববন্ধন গুইমারাতে কোভিড-১৯ আক্রান্ত রোগীর পরিচর্যা ও প্রজনন স্বাস্থ্য বিষয়ে প্রশিক্ষণ সমাপ্ত খাগড়াছড়ি জেলার গুইমারা ও মাটিরাঙ্গা ইউপি নিবাচনে প্রতীক বরাদ্দ পেয়ে প্রচার প্রচারণায় নেমেছে প্রার্থীরা খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা ও গুইমারা ১০ ইউপির প্রতিক বরাদ্ধ গুইমারা উপজেলায় সচেতনতা মূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টিত কোন বিশৃঙ্খলাকারীকে ছাড় দেওয়া হবে না গুইমারাতে ৭০ দুস্থ্য অসহায়ের মাঝে অনুদানের চেক ও ৮০ জনের মাঝে ঋন বিতরণ মানিকছড়িতে বীর মুক্তিযোদ্ধা মনু মিয়ার মৃত্যু, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন “প্রতিবাদ নয় প্রতিরোধের আহবান” সাম্প্রদায়িক অপশক্তির বিচার দাবী “খাগড়াছড়িতে ইয়াবা কেনার দ্বন্দ্বে প্রাণ গেল যুবকের”
“গুইমারা উপজেলা প্রেস ক্লাব”র ষড়যন্ত্রের রহস্য উন্মোচন

“গুইমারা উপজেলা প্রেস ক্লাব”র ষড়যন্ত্রের রহস্য উন্মোচন

সাংবাদিক ফোরাম ছবিনিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ির গুইমারা উপজেলা প্রেস ক্লাব নিয়ে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে ষড়যন্ত্রকারীরা। গুইমারা সাংবাদিক ফোরামের সভাপতি এম সাইফুর রহমান ও সাধারন সম্পাদক শাহ আলম গুইমারা উপজেলা প্রেস ক্লাবের নাম ভাঙ্গিয়ে বিভান্তী সৃৃষ্টি করছে। এছাড়াও মানহানি কর কর্র্মকান্ড চালাচ্ছে তারা। গত ২৬ জানুয়ারী ২০১৭ইং এ গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সংবর্ধনা দেওয়া হয় গুইমারা সাংবাদিক ফোরামের অফিসে। উক্ত সাংবাদিক ফোরামকে “প্রেস ক্লাব” নাম ব্যবহার করার ষড়যন্ত্র শুরু করে। যার কারনে প্রকৃত “গুইমারা উপজেলা প্রেস ক্লাবে”র সুনাম ব্যাপক ভাবে নষ্ট হচ্ছে। অথচ গুইমারা উপজেলা প্রেস ক্লাবটি দীর্ঘ ১৩ বছর সুনামের সহিত গুইমারায় প্রতিষ্ঠিত হয়েছে।
এ বিষয়ে মোবাইল ফোনে উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান এর নিকট জানতে চাইলে তিনি এই প্রতিনিধিকে জানান, ফোরাম এবং গুইমারা উপজেলা প্রেস ক্লাব নিয়ে একটি জটিলতা রয়েছে বলে আমার জানা তবে যদি কোন সমস্যা থেকে থাকে তা আপনারা সাংবাদিকরা বসে নিরষন করলে ভালো হয়। সাংবাদিক ফোরাম এবং প্রেস ক্লাব বিষয়টি নিজেরাই সিদ্ধান্ত করে নিলে ভালো হয় বলে তিনি বলেন।

এ বিষয়ে মোবাইল ফোনে গুইমারা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: জোবাইরুল হক এর নিকট জানতে চাইলে তিনি জানান, সাংবাদিক ফোরামকে প্রেস ক্লাব হিসেবে ব্যবহার করবে তা আমার জানা ছিলোনা। আমাকে উপস্থিত মিষ্টি খাওয়ার দাওয়াত দিয়ে নিয়ে যায় পরবর্তীতে প্রেস ক্লাব এবং ফোরাম নামের জটিলতা নিয়ে স্থানীয় ভাবে সমাধান করার জন্য তা না হলে বিষয়টি আদালতের মাধ্যমে নিষপত্তির জন্য পরামর্শ দেন। এবং আমার জানা মতে গুইমারা সাংবাদিক ফোরামটি এক জন ব্রির্গেট কমান্ডার উদ্ধোধন করেন।
এ বিষয়ে সচেতন সমাজ ইচ্ছাকৃত ভাবে এ ধরনের বেআইনি ও হীন মন-মানসিকতার নিন্দা জানিয়ে ক্ষোভ প্রকাশ করেন। সংবাদকর্মীদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহবান জানান। এবং একের পর এক সংগঠনের নাম ব্যবহারের ফলে ব্যক্তি মিডিয়াকর্মীর ইমেজ কমে উল্লেখ করে এ ধরনের ক্ষুব্দ মনভাব ত্যাগের পরামর্শ দেন।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd