মঙ্গলবার, ১১ মে ২০২১, ১০:১০ অপরাহ্ন

শিরোনাম :
খাগড়াছড়িতে ১শ’টি বিদ্যালয়ে মাল্টিমিডিয়া উপকরণ বিতরণ প্রধানমন্ত্রীর অনুদানের চেক হস্তান্তর করলেন মহিলা এমপি বাসন্তী চাকমা এসএস ফাউন্ডেশনের ঈদ উপহার পেল শতাধিক পরিবার খাগড়াছড়ির এতিম শিক্ষার্থীদের মাঝে সেনাবাহিনীর খাদ্য সামগ্রী বিতরণ খাগড়াছড়িতে ৫২টি মসজিদ ও এতিমখানায় জেলা পরিষদের অর্থ উপহার নিহত নির্মাণ শ্রমিকের পরিবারের পাশে খাগড়াছড়ি সেনা রিজিয়ন অসহায় ১১০ পরিবারের মাঝে মাটিরাঙ্গা  কাঠ ব্যবসায়ী সমিতির ত্রাণ বিতরণ মাটিরাঙ্গায় আনসার ভিডিপি সদস্যদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ খাগড়াছড়িতে হতদরিদ্র খাদিজার পাশে দাঁড়ালো ছাত্রলীগ নেতা গুইমারায় ৪৫০ গ্রাম গাঁজাসহ ২ মাদক ব্যাবসায়ী আটক
অনুকরণীয় এ প্রকল্প সারাদেশে উৎসাহিত করা হবে: মন্ত্রী মো: তাজুল ইসলাম

অনুকরণীয় এ প্রকল্প সারাদেশে উৎসাহিত করা হবে: মন্ত্রী মো: তাজুল ইসলাম

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে বঙ্গবন্ধু পৌর আবাসন প্রকল্পের উদ্বোধন করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো: তাজুল ইসলাম এমপি বলেছেন, খাগড়াছড়ির বঙ্গবন্ধু পৌর আবাসন প্রকল্প অনুকরণীয়। এ সময় তিনি এই প্রকল্পের প্রসংশা করে বলেন, সারা বাংলাদেশে এ প্রকল্পে উৎসাহিত করা হবে।

বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি জেলা শহরের কুমিল্লাটিলা এলাকায় এ প্রকল্পের আওতায় নির্মিত ৩৪ পরিবারের আবাসন প্রকল্পের উদ্বোধন ও মতবিনিময় শেষে পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু কণ্যার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। শিল্পখাত,যোগাযোগখাত,জ¦ালানী ব্যবস্থাপনাসহ সমাগ্রীক বিষয়ে কাজ চলছে বলে জানিয়ে তিনি আরো বলেন, আইন শৃঙ্খলা নিশ্চিত করা হচ্ছে। দুষ্টের দমন-সৃষ্টের পালনের লক্ষকে সামনে রেখে কাজ অব্যাহত রয়েছে।

এতে খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলমের সভাপতিত্বে মন্ত্রীর সফল সঙ্গি স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব মো: হেলাল উদ্দিন,খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার মো: ফায়েজুর রহমান,ভারত প্রত্যাগত শরর্ণাথী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা,খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: হাবীব উল্লাহ মারুফ,অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালা উদ্দিনসহ রাজনৈতিক,সামারিক-বেসামরিক,সুশীল সমাজসহ বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

দীর্ঘ সময় প্রতিক্ষার পর অসহায় ৩৪ পরিবারের স্বপ্ন বাস্তবায়ন হওয়ায় ঘরের চাবী পেয়ে উল্লাসিত হয়ে প্রধানমন্ত্রী ও খাগড়াছড়ি পৌরসভার মেয়রকে ধন্যবাদ জানান উপকার ভোগীরা। “বঙ্গবন্ধু পৌর আবাসন প্রকল্প’র“তৃতীয় নগর পরিচালনা ও অবকাঠামো উন্নতিকরণ (সেক্টর) প্রকল্পের (ইউজিআইআইপি-থ্রী) আওতায় নির্মিত প্রকল্প নিয়ে আগামী পরিকল্পনার কথা জানান খাগড়াছড়ি পৌর মেয়র মো: রফিকুল আলম।

এতে দুজনের মধ্যে স্বপ্নের সে বাড়ির চাবী তুলে দেওয়া হয়। ভূমিহীন ১১, বিধবা ৮, স্বামী পরিত্যাক্তা ৪, প্রতিবন্ধী ৭ এবং ৩ মুক্তিযোদ্ধাসহ ৩৪ পরিবারের হাতের ২ একর ভূমির উপর নির্মিত ৫০১ বর্গফুটের প্রতিটি ঘরের আয়তন নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১১ লাখ ৩৮ হাজার টাকা করে মোট ৩ কোটি ৮৭ লাখ টাকা।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd