শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৭:২৯ পূর্বাহ্ন

খাগড়াছড়িতে মুজিববর্ষ উপলক্ষে চারা লাগানোর কর্মসূচীর উদ্বোধন

খাগড়াছড়িতে মুজিববর্ষ উপলক্ষে চারা লাগানোর কর্মসূচীর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:: বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে খাগড়াছড়িতে ১ লক্ষ ২১ হাজার নয়শত পঞ্চাশটি চারা লাগানোর কর্মসুচীর উদ্বোধন করেছেন উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসন ও বনবিভাগের যৌথ আয়োজনে খাগড়াছড়ি সার্কিট হাউজ প্রাঙ্গনে এ কর্মসুচীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, জীবণ বাঁচাতে গাছের কোন বিকল্প নাই। অক্সিজেন এর জন্য ও জীব বৈচিত্র্য রক্ষায় অপরিহার্য গাছ। তাই জাতির জনকের জন্মশতবার্ষিকীতে দেশব্যাপী প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে বৃক্ষরোপারনের ডাক দিয়েছেন তা বাস্তবায়নে সকলকে একযোগে কাজ করার আহবান জানান তিনি।

এতে সংরক্ষিত মহিলা আসনের এমপি বাসন্তী চাকমা, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্চিতা কর্মকার, বিভাগীয় বন কর্মকর্তা সারওয়ার আলম, সহকারি বন সংরক্ষন মো: হোসেন সহ উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

বন বিভাগ সুত্রে জানা গেছে , পার্বত্য জেলা খাগড়াছড়ির ৬টি উপজেলায় বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানে বনজ ফলজ ওষধি বৃক্ষ লাগানো হবে । তার মধ্যে প্রতিটি উপজেলায় বিশহাজার তিনশত পঁচিশ করে চারা লাগানো হবে ।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd