মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ১১:৩৭ অপরাহ্ন

গুইমারায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী এবং শিশু দিবস উদযাপন

গুইমারায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী এবং শিশু দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক:: গুইমারায় নানা আয়োজনের মাধ্য দিয়ে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস। গুইমারা উপজেলা প্রশাসন,আওয়ামীলীগ পরিবার এবং শিক্ষা প্রতিষ্ঠান যথাযোগ্য মর্যাদায় দিবসটি উপলক্ষে বুধবার (১৭মার্চ) নানা কর্মসূচী হাতে নেয়।

গুইমারা উপজেলা প্রশাসন আয়োজনে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ,জন্মদিনের কেক কাটেন। সকাল ১০টার দিকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার তুষার আহমেদ এর সভাপতিত্বে বঙ্গবন্ধু ও তাঁর কর্মজীবন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন,খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও গুইমারা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মেমং মারমা,গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রæ মারমা,মহিলা ভাইস চেয়ারম্যান মিজ ঝর্ণা ত্রিপুরা,গুইমারা থানার অফিসার্স ইনচার্জ মিজানুর রহমান,গুইমারা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ¤্রাচাথোয়াই মগ,উপজেলা মহিলা কর্মকর্তা মোছা.হাসিনা আক্তার,হাফছড়ি ইউ,পি চেয়াম্যান চাইথোয়াই চৌধুরী,সিন্দুকছড়ি ইউ,পি চেয়ারম্যান রেদাক মারমা,গুইমারা ইসলামিয়া দাখিল মাদ্রসার সুপার মাওলানা: জায়নুল আবেদীন প্রমূখ।

এছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠানসমুহে জাতির জনক বঙ্গবন্ধুর নির্ধারিত বিষয়ে রচনা,চিত্রাংকন প্রতিযোগিতা আয়োজন,মাধ্যমিক পর্যায় ও উচ্চ মাধ্যমিক পর্যায় “তিনি তো ফিরে আসবেনই”কুইজ প্রতিযোগিতা,মসজিদ,মন্দির,গির্জাসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনার আয়োজন,দরিদ্র জনগোষ্ঠীর মাঝে খাবার/মিষ্টান্ন বিতরণ ও উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

মুজিববর্ষ উদযাপনের সাথে সামঞ্জস্যপূর্ণ ব্যানার,ফেস্টুন,সৌন্দর্যবর্ধন,সাজসজ্জা,আলোকসজ্জা ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা,স্বাধীনতা ও বঙ্গবন্ধুর উপরে স্বল্পদৈর্ঘ চলচিত্র,তথ্যচিত্র প্রদর্শনসহ শিক্ষা প্রতিষ্ঠানসমুহে নিজস্বভাবে বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করে।

এছাড়াও ১৭মার্চ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়। ভূমিহীন ও গৃহহীন পরিবারদের হাতে ঘরের চাবি তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার তুষার আহমেদ। গুইমারা উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠন নানা কর্মসুচির আয়োজন করে। কর্মসুচির মধ্যে জাতীয় ও দলীয় পতাকা উত্তলন,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পন, মিলাদ ও দোয়া মাহফিল,আলোচনা সভা ও কেক কাটা।এতে গুইমারা উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd