শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৭:০৭ পূর্বাহ্ন

পাহাড়ী-বাঙ্গালীদের মধ্যে সম্প্রীতি বজায় রাখতে হবে

পাহাড়ী-বাঙ্গালীদের মধ্যে সম্প্রীতি বজায় রাখতে হবে

ঘটনাস্থল পরিদর্শন ও মতবিনিময় সভায় এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা

আল-মামুন,খাগড়াছড়ি:: পার্বত্য চট্টগ্রামকে বাংলাদেশের অবিচ্ছেদ্য অংশ উল্লেখ করে ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রীর পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, পার্বত্য চট্টগ্রাম আলাদা কোন দেশ নয়। পাহাড়ী-বাঙালী আমরা সকলেই বাংলাদেশী। আমাদের পরিচয় আমরা বাংলাদেশী। এ পরিচয়েই আমরা সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছি। জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ যেন মাথাছাড়া দিয়ে উঠতে না পারে সে জন্য মাননীয় প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন বলেও তিনি মন্তব্য করেন।

মাটিরাঙ্গার তবলছড়ির লাইফু কুমার কার্বারী পাড়ায় বাঙালী কৃষকদের উপর ইউপিডিএফের স্বশস্ত্র হামলার পর ঘটনাস্থল পরিদর্শনের আগে স্থানীয় পাহাড়ী-বাঙালী সম্প্রদায়ের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরের দিকে তবলছড়ি ইউনিয়ন পরিষদ হলরুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন,খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, যামিনীপাড়া বিজিবি’র অধিনায়ক মোহাম্মদ মিজানুর রহমান ও খাগড়াছড়ির পুলিশ সুপার মো: আব্দুল আজিজ প্রমুখ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

ইউপিডিএফের সশস্ত্র সন্ত্রাসীরা যদি বাঙ্গালীদের উপর কোন ধরনের হামলা চালায় তাহলে বাঙ্গালীদের বিক্ষোভ মিছিল না করে প্রশাসনের সহযোগিতা নেওয়ার আহ্বান জানান তিনি। তিনি বলেন, পাহাড়ী-বাঙ্গালীদের মধ্যে শান্তি সম্প্রীতি বজায় রাখতে যা যা করা দরকার প্রয়োজনীয় সবকিছু করবে সরকার ।

পাহাড়ের শান্তি, সসম্প্রীতি ও উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে পাহাড়ী-বাঙালীদদের মিলেমিশে বসবাস করার আহবান জানিয়ে বক্তারা বলেন, বাঙালিদের উপর হামলার ঘটনায় যারা গুজব ছড়াচ্ছে তাদেরকে ছাড় দেওয়া হবে না। মতবিনিময় সভা শেষে গত রোববার (৪ এপ্রিল) বাঙালী কৃষকদের উপর ইউপিডিএফের স্বশস্ত্র হামলার পর ঘটনাস্থল পরিদর্শন করেন ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপিসহ অন্যান্যরা।

এতে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি জেলা আওয়মীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী,জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জয়েল,আওয়ামীলীগ নেতা জুয়েল চাকমা, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ নেতা ও জেলা পরিষদ সদস্য এমএ জব্বার,এ্যাড. আশুতোষ চাকমা,মাঈন উদ্দিন, হিরণ জয় ত্রিপুরা, শাহিনা আক্তার,বিশ্বজিৎ রায় দাশ,সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আকতার হোসেন,তবলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল কাদের ও তাইন্দং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর উপস্থিত ছিলেন। এছাড়াও সহ সামরিক-বেসামরিক উর্ধ্বতন কর্মকর্তাগন তাঁর সাথে ছিলেন।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd