শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৭:৩৯ পূর্বাহ্ন

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ২১ পরিবারের পাশে সেনাবাহিনী

বাড়ালেন মানবিক সহায়তা হাত

আল-মামুন,খাগড়াছড়ি:: লংগদু’র দুরছড়ি বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ২১ টি পরিবারের পাশে দাড়িয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে ও লংগদু সেনা জোনের তত্বাবধানে পরিবারগুলোকে মানবিক ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে। আজ বুধবার (২৬ মে ২০২১) সকালে এ ত্রান সহায়তা প্রদান করে।

গত ২৪ মে ২০২১ তারিখে ভয়াবহ অগ্নিকান্ডে বাজারে আগুণ লেগে ১২টি দোকানগুলো সম্পূর্ণ পুড়ে যায়। এতে তারা মানবিক বিপর্যয়ের মূখে পড়ে। এ অবস্থায় তাদের সাহার্য্যে এগিয়ে আসে বাংলাদেশ সেনাবাহিনী।

লংগদু সেনা জোনের দুরছড়ি সাবজোনের অন্তর্গত দুরছড়ি বাজারে আগুন ছড়িয়ে পড়লে সাথে সাথেই দুরছড়ি আর্মি ক্যাম্পের সেনাসদস্যরা অগ্নিনির্বাপক সরঞ্জামাদিসহ উদ্ধার তৎপরতায় কাজে নামে। এক পর্যায়ে সেনা সদস্য ও স্থানীয় জন সাধারণের প্রচেষ্ঠায় আগুন নিয়ন্ত্রনে আনে।

সেনাসদস্যদের তাৎক্ষনিক পেশাগত দক্ষতার পরিচয়ের ফলে হতাহত এবং দুর্ঘটনার ক্ষতির পরিমাণ নিয়ন্ত্রনে আনা সম্ভব হয় বলে স্থানীয়রা জানান। এরই ধারাবাহিকতায় দুরছড়ি বাজারের অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ২১ টি পরিবারের মাঝে লংগদু জোনের তত্বাবধানে মানবিক ত্রাণ সহায়তা নিয়ে ছুটে যান সেনাবাহিনী।

পার্বত্য চট্টগ্রামে শান্তি শৃংঙ্খলা ও স্থিতিশীলতা রক্ষার পাশাপাশি ভবিষ্যতেও খাগড়াছড়ি সেনা রিজিয়নসহ রিজিয়নের অধীনস্ত জোন সমূহ সাধারন মানুষের যে কোনো প্রয়োজনে মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে।

শুধু তাই নয় পার্বত্যাঞ্চলের শান্তি-শৃঙ্খলার পাশাপাশি নিরাপত্তা,স্বাস্থ্য সেবা,চিকিৎসা,শিক্ষা,অসহায়দের পাশে দাঁড়ানো থেকে শুরু করে প্রতিটি বিষয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে পার্বত্য চট্টগ্রামে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা। এই ধারা অব্যাহত থাকবে বলে সংশ্লিষ্ট সূত্র জানান।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd