বুধবার, ২৩ Jun ২০২১, ০৯:০০ পূর্বাহ্ন

সড়কে শৃঙ্খলা ফেরাতে খাগড়াছড়িতে পুলিশের কঠোর অভিযান

সড়কে শৃঙ্খলা ফেরাতে খাগড়াছড়িতে পুলিশের কঠোর অভিযান

আল-মামুন,খাগড়াছড়ি: খাগড়াছড়িতে সড়কে বেপরোয়া গতিরোধ, হেলমেট ও রেজিস্ট্রেশন বিহীন পরিবহণের বিরুদ্ধে শুরু হয়েছে কঠোর অভিযান। শনিবার বিকেল সাড়ে ৪ টায় খাগড়াছড়ি ট্রাফিক বিভাগ জেলা শহরে প্রবেশ মুখসহ বিভিন্ন পয়েন্টে চেক পোস্ট বসিয়ে এ অভিযান পরিচালনা করে।

ট্রাফিক বিভাগের সূত্র জানায়, ঈদের ছুটিতে সড়ক ফাঁকা থাকায় অপ্রাপ্ত বয়স্ক চালকরা বেপরোয়া হয়ে উঠছে। যার কারণে ঘটছে নানা অনাকাঙ্ক্ষিত দূর্ঘটনা। তাদের মধ্যে বেশির ভাগ চালকের কারো মাথায় ছিল না নিরাপত্তামূলক হেলমেট। তাই সড়কে শৃঙ্খলা ফেরাতে এ অভিযান অব্যাহত থাকবে। অভিযান পরিচালনাকালে পুলিশ সার্জেন্ট তরুণ দাশ, হেলমেটবিহীন, রেজিস্ট্রেশন বিহীন ও গাড়ির রেজিস্ট্রেশন সার্টিফিকেট প্রদর্শনে ব্যর্থ হওয়া ২টি জীপ গাড়ি, ১০টি মোটরসাইকেল আটক করেন। সে সাথে ৫ টি গাড়ি সড়ক পরিবহণ আইন অনুযায়ী বিভিন্ন অপরাধের জন্য এবং চলমান লকডাউনে নির্বাহী আদেশ অমান্য করার অপরাধে মামলা দেয়।

টি এস আই হিরন মিয়া, হেলমেট ও রেজিস্ট্রেশন বিহীন ৭টি মোটর সাইকেল আটক করে এবং ৫ টি গাড়িকে সড়ক পরিবহণ আইন অনুযায়ী বিভিন্ন অপরাধের জন্য মামলা দেয়। টি আই সুপ্রিয় দেব, ৭টি হেলমেট ও রেজিস্ট্রেশন বিহীন মোটরসাইকেল আটক করে অভিযান পরিচালনাকালে আইন ভঙ্গের কারণে মোট ৩৬ টি যানবাহনকে মামলা দেওয়া হয় বলে জানান। এ সময় টিআই সুপ্রিয় দেব বলেন, অপ্রাপ্ত বয়স্ক চালক বেপোরোয়া গতিতে গাড়ি চালানো এবং অধিকাংশ চালক হেলমেট ব্যবহার না করার কারণেই এ অভিযান পরিচালনা করা হয় এবং চালকদের বিশেষ ভাবে অনুরোধ করা হয় নিজ নিরাপত্তায় স্বার্থে তারা যেনো সব সময় মাথায় হেলমেট ব্যবহার করেন।

পুলিশ সার্জেন্ট তরুণ দাশ বলেন, সড়ক পরিবহণ আইনের আওতায় হেলমেট, রেজিস্ট্রেশন বিহীন পরিবহণ ও অতিরিক্ত যাত্রী বহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে। তবে এ অভিযানে অধিক গুরুত্ব সহকারে হেলমেট পড়ার জন্য চালকদের আহ্বান করা হয়েছে এবং মূলত সড়কে শৃঙ্খলা ফেরাতে ও চালকদের নিরাপত্তা স্বার্থে হেলমেট ব্যবহারে এ অভিমান চলমান থাকবে বলেও জানান তিনি। উল্লেখ:খাগড়াছড়িতে ঈদের দিন ও পরের দিন অনাকাঙ্ক্ষিত সড়ক দূর্ঘটনার ফলে একজন প্রাণ হারায় এবং আরো অন্তত ১০ জন আহত হয়।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd