শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৬:২৩ পূর্বাহ্ন

গুইমারায় মৎস্য উন্নয়ন বিষয়ক সুফলভোগী প্রশিক্ষণ অনুষ্ঠিত

গুইমারায় মৎস্য উন্নয়ন বিষয়ক সুফলভোগী প্রশিক্ষণ অনুষ্ঠিত

নুরুল আলম

খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলা সম্মেলন কক্ষে ২০ জন প্রশিক্ষনার্থী নিয়ে ১জুন ৩দিন ব্যাপী মৎস্য অধিদপ্তরাধীণ পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ২০২০-২০২১ অর্থবছর কার্পজাতীয় মাছের মিশ্র চাষ ব্যাবস্থাপনা বিষয়ক সুফলভোগী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

গুইমারা উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিঃ) সুদৃষ্টি চাকমার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, এবং ১ম দিন (১জুন) প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ড. মঈন উদ্দিন আহমদ জেলা মৎস্য কর্মকর্তা খাগড়াছড়ি ও হিজবুল বাহার ভুঞা, পরীক্ষণ ও মূল্যায়ন কর্মকর্তা মৎস্যসম্পদ উন্নয়ন প্রকল্প, রাঙ্গামাটি। ২য় দিন (২জুন) প্রশিক্ষক হিসেবে ছিলেন মোঃ আবুল কালাম আজাদ, সিনিয়র সহকারী পরিচালক, জেলা মৎস্য দপ্তর খাগড়াছড়ি ও বিজয় কুমার দাশ, উপজেলা মৎস্য কর্মকর্তা রামগড় খাগড়াছড়ি। এবং ৩য় দিন (৩জুন) মাঠ পরিদর্শনের জন্য প্রশিক্ষনার্থীদের খাগড়াছড়ি মিনি মৎস্য হ্যাচারি ও ক্রিক পরিদর্শনে নিয়ে যাওয়া হবে।

উক্ত অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রশিক্ষণ গ্রহনের মাধ্যমে সঠিক ভাবে মাছ চাষ করে সুফল পাওয়া সম্ভব সেই সাথে বেকারদের কর্ম সংস্থান বৃদ্ধি হবে। তাছাড়া, এলাকা ভিত্তিক মাছ চাষের ফলে এলাকার মাছের চাহিদা পূরন হবে।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd