মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ১১:৩০ অপরাহ্ন

মাথা গোঁজার ঠাঁই পেল পানছড়ির অন্ধ রশিদ

আল-মামুন,খাগড়াছড়ি:: পানছড়ির সদরের মোহাম্মদপুর গ্রামের শারিরীক প্রতিবন্ধি বৃদ্ধ আব্দুর রশিদ সেনা বাহিনীর অর্থায়নে পেল থাকার নতুন ঠিকানা। রবিবার (২৭ জুন ২০২১) দুপুরে বৃদ্ধ আব্দুর রশিদের ছোট ছেলে নায়েব আলীর হাতে সে প্রত্যাশার ঘরের চাবি তুলে দেন খাগড়াছড়ি সদর জোনের ভারপ্রাপ্ত জোন উপ-অধিনায়ক মেজর মোঃ সুলতান মাহমুদ শেখ।

বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছড়ি সদর জোনের উদ্যোগে মোহাম্মদপুর গ্রামের শারীরিক প্রতিবন্ধী আব্দুর রশিদ জীবন কাঁটছিল ভাঙ্গা ঘরে। চলতি বছরের এপ্রিল মাসে তিনি একটি মাথা গোঁজার ঠাঁই পেতে আবেদন করেন জোন অধিনায়কের কাছে। আবেদনটি যাচাই-বাছাই শেষে মে মাসেই খাগড়াছড়ি সদর জোন ঘর নির্মাণের কার্যক্রম শুরু করে ০৯ জুন নির্মান কাজ সমাপ্ত করেন।

এ বিষয়ে খাগড়াছড়ি সদর জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ জাহিদুল ইসলাম পিএসসি জানান, মানুষের মৌলিক পাঁচটি অধিকার এর মধ্যে বাসস্থান অন্যতম। মানুষ তার মৌলিক অধিকারসমূহ যাতে সঠিকভাবে ভোগ করতে পারে খাগড়াছড়ি সদর জোন এ বিষয়ে সর্বদাই কার্যকরী ব্যবস্থা গ্রহণ করবে।

তিনি আরও বলেন, খাগড়াছড়ি সদর জোন যেকোনো দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে আর্ত-মানবতার সেবায় বেসামরিক প্রশাসনকে তাৎক্ষণিক সহায়তায় পাশে ছিল এবং আগামীতেও পাশে থাকবে।

পার্বত্য অঞ্চলের জনগণের জানমাল রক্ষা ও যেকোন দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সেনা বাহিনী নিরলস ভাবে কাজ করে যাচ্ছে জানিয়ে সেই ধারাবাহিকতা বজায় রাখতে বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিটি সদস্য সদা তৎপর রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে বলে তিনি জানান। পাশাপাশি সাম্প্রদায়িকতার বন্ধনকে আরো সুদৃঢ় করার লক্ষ্যে আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি শিক্ষা, চিকিৎসাসহ সকল ধরণের সহযোগীতা চলমান থাকবে বলে তিনি জানান।

ঘরের চাবী হস্থান্তর কালে অনুষ্ঠানে পানছড়ি সাব জোন অধিনায়ক ক্যাপ্টেন মো. আহসান হাবিব,পানছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: দুলাল হোসেন , সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. আরিফুর রহমান,উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি জয়নাথ দেব,নুর মোহাম্মদ, সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব,মুক্তিযোদ্ধা শিশু মিয়া,আব্দুল গনি, ইউপি সদস্য মতিউর রহমান এতে অংশ নেন।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd