শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০২:৪৪ অপরাহ্ন

শিরোনাম :
অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে নীতিমালা হচ্ছে… ৬ ফেব্রুয়ারী পর্যন্ত বন্ধ সকল শিক্ষা প্রতিষ্ঠান অবৈধ ইটভাটা বন্ধের নিদের্শ পুলিশের অভিযানে পেটের ভেতর ইয়াবাহসহ ৩জন আটক মানিকছড়ি-লক্ষ্মীছড়ি সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে ট্রাক গাছে নিয়ন্ত্রণহীন ট্রাকের ধাক্কা: বাবা-ছেলের মৃত্যু খাগড়াছড়ি ইউনিট কার্যালয়ের সম্মেলন কক্ষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর সভা বার বার জরিমানা করার পরও থামছে না অবৈধভাবে বালু উত্তোলন ও মাটিকাটা মহালছড়িতে সেনাবাহিনী ও খাগড়াছড়ি লেডিস ক্লাবের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ মানিকছড়িতে জেলা পরিষদের উদ্যোগে ক্রীয়া সামগ্রী বিতরণ

খাগড়াছড়িতে অবৈধ গাজার চাষ আটক ২

নুরুল আলম:: খাগড়াছড়ি জেলা শহরের ফুড বিল এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে প্রায় ৬ হাজার গাঁজা গাছের চারা জব্দ করা হয়েছে। এ ঘটনায় পুলিশের এস আই উইলিয়াম চাকমা বাদী হয়ে মাদকদ্রব্য গাঁজার চাষাবাদ ও উৎপাদনের দায়ে অমলেন্দু চাকমাসহ ৫ জনের বিরদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

শনিবার (১৭ জুলাই) সকালে সদর থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। পুলিশ সাথে জড়িত থাকার দায়ে দুই মহিলাকে আটক করেছে। মামলার অপর আসামিরা হলেন, বিঢুসি চাকমা, রেন্টিনা চাকমা, চন্দ্রনাথ চাকমা, অরুন চাকমা। আসামিরা সবাই একই পরিবারের সদস্য।

বিষয়টি নিশ্চিত করেন সদর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ। বাকী আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। মামলার এজাহার থেকে জানা যায়, জেলার সদর উপজেলার প্রত্যন্ত ফুট বিল এলাকায় একটি বাড়ির আঙ্গিনায় অবৈধ মাদক গাঁজার চাষাবাদ ও চারা উৎপাদন করে আসছিলো।

গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে খাগড়াছড়ি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বাসুদেব কুমার মালো নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ফুটবিল এলাকার অমলেন্দু চাকমার বাড়িতে ঘটনাস্থলে গিয়ে যৌত বাহিনীর অভিযানে ৬ হাজারেরও বেশি গাঁজার চারা উদ্ধার করে বীজ ধ্বংস করে।

এ সময় জড়িত থাকার দায়ে দুই মহিলাকে আটক করে থানায় সোপর্দ করা হয়। পরে পুলিশের এস আই উইলিয়াম চাকমা বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮-এর বিভিন্ন ধারায় মামলায় দায়ের করলে শনিবার দুপুরে দুই নারীকে গ্রেফতার দেখিয়ে দুপুরে চীফ জুডিশিয়াল আদালতে পাঠানো হয়।

অভিযানকালে পুলিশ, বিজিবি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। অভিযানে প্রায় ৬ হাজার গাঁজার চারা পেয়েছেন বলে জানিয়েছে বাসুদেব কুমার মালো। এ সব গাঁজা পরে ধ্বংস করা হয়।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd