সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:০১ অপরাহ্ন

খাগড়াছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফ সন্ত্রাসী আটক

খাগড়াছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফ সন্ত্রাসী আটক

নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:: পার্বত্য জেলা খাগড়াছড়ির পানছড়ি উপজেলার বরকলাক এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর সাথে ইউপিডিএফ(মূল) এর সন্ত্রাসীদের গোলাগুলি হয়েছে। এ সময় আহত এক সন্ত্রাসীকে অস্ত্রসহ আটক করে যৌথ বাহিনী।

বৃহস্পতিবার (৫ আগস্ট ২১) সকালে খাগড়াছড়ির পানছড়ির বরকলাক এলাকায় ইউপিডিএফ(মূল) এর আনুমানিক ২ জনের স্বশস্ত্র সন্ত্রাসী দল অবৈধ চাঁদা উত্তোলন ও নাশকতা মূলক কর্মকাÐ পরিচালনায় জড়ো হয়। খবর পেয়ে খাগড়াছড়ি সেনা রিজিয়নের খাগড়াছড়ি সদর জোনের আওতাধীন পানছড়ি সাব জোনের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হলে সন্ত্রাসীরা এলোপাথাড়ি গুলি বর্ষণ শুরু করে।

নিরাপত্তা বাহিনীর পাল্টা জবাবে সন্ত্রাসীরা পিছু হটতে বাধ্য হয়। তৎক্ষণাৎ ঘটনাস্থলে আহত অবস্থায় ইউপিডিএফ (মূল) দলের পানছড়ি উপজেলা শাখার তথ্য ও প্রচার সম্পাদক কল্যান জ্যোতি চাকমা (২১) নামের এক সশস্ত্র সন্ত্রাসীকে আটক করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে একটি পিস্তল, ২ রাউন্ড গুলি, ০৩টি ফোন (০১টি এন্ড্রয়েড এবং ০২টি বাটন) মোবাইল, চাঁদা আদায়ের রশিদ, ইউপিডএফ(মূল) সদস্যদের নীতিমালা সম্বলিত নথি এবং চাঁদা আদায়ের নগদ ১১,০২০.০০ (এগার হাজার বিশ মাত্র) টাকা উদ্ধার করা হয়।

আটককৃত সশস্ত্র সন্ত্রাসী পানছড়ি থানার মামলা নং-০৬ তারিখ ২৯ সেপ্টেম্বর ২০১৬ সালের ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯-(ক) ধারার ওয়ারেন্ট ভূক্ত পলাতক আসামী। আহত সন্ত্রাসীকে খাগড়াছড়ি সেনা জোন কর্তৃক প্রয়োজনীয় প্রাথমিক চিকিৎসার পর উদ্ধারকৃত অস্ত্র,গুলি এবং নথিপত্রসহ পানছড়ি থানা পুলিশের কাছে হস্থান্তর করা হয়েছে।

এ বিষয়ে খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল তৌফিকুল বলেন, ইউপডিএফ (মূল) এর সশস্ত্র সদস্যরা বিভিন্ন স্থানে চাঁদা আদায় করছে এবং ভবিষ্যতে নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনা করছে মর্মে গোয়েন্দা তথ্য রয়েছে। এরই ফলশ্রæতিতে নিয়মিত অপারেশন কার্যক্রম অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় সুনির্দিষ্ট তথ্যের উপর ভিত্তিতে অত্র জোন কর্তৃক অপারেশন পরিচালনা করা হলে উল্লেখিত চাঁদাবাজকে আটক করা হয়। এ ধরনের অপারেশন ভবিষ্যতে পরিচালিত হবে এবং সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে বলে তিনি জানান।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd