সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৬ অপরাহ্ন

খাগড়াছড়িতে গণটিকায় আগ্রহ মানুষের : আশাহতরা টিকা না পেয়ে ফিরেছে বাড়ী

খাগড়াছড়িতে গণটিকায় আগ্রহ মানুষের : আশাহতরা টিকা না পেয়ে ফিরেছে বাড়ী

আল-মামুন,খাগড়াছড়ি:: করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার প্রদত্ত গণটিকায় (করোনা ভ্যাকসিন) আগ্রহ বেড়েছে সাধারণ মানুষের। শনিবার সকাল থেকে লকডাউন খোলার আগে সরকার ঘোষিত টানা তিন দিন ভ্যাকসিন প্রদানের কার্যাক্রমের শুরুর দিনেই ছিল সাধারণ মানুষের ব্যাপক আগ্রহ।

কিন্তু প্রত্যাশার সে ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করার আগ্রহ থাকলেও নানা জটিলতা ও ভ্যাকসিন প্রদানের নির্ধারিত থাকায় অনেকে বাড়ি ফিরেছে কেন্দ্র থেকে। অনেকে আবার নিজের নির্দিষ্ট কেন্দ্র নির্ধারণ,ম্যাসেজ আসাসহ নানা সমস্যার সম্মুখীনও হয়েছে।

খাগড়াছড়ি পৌর শহরের ৯টি ওয়ার্ডে ৯ কেন্দ্র নির্ধারণ করে দেওয়া হয়েছে। প্রতিটি কেন্দ্র প্রথম দিন ২শ করে ১৮শ টিকা ও খাগড়াছড়ির ৩৮ ইউনিয়নে এই গণটিকা দেওয়া হচ্ছে। প্রতি ইউনিয়নে ৬শ করে টিকা প্রদান করা হয়েছে বলে জানা যায়। সব মিলিয়ে খাগড়াছড়িতে প্রথম দিনেই ২৪ হাজার ৬শ জনের গণটিকার আওতায় এসেছে বলে নিশ্চিত করেছে সংশ্লিষ্ট সূত্র।

খাগড়াছড়ি পৌর ৯টি ওয়ার্ডের করোনার টিকা কেন্দ্র পরিদর্শন করেছে খাগড়াছড়ি পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী,কাউন্সিলরর পরিমল দেবনাথসহ সংশ্লিষ্টরা। এ সময় টিকা গ্রহণের বিষয়ে খোঁজখবর নেন তারা।

তবে গণটিকা গ্রহণ কালে মানা হয়নি স্বাস্থ্য বিধি, অনেক টিকা কেন্দ্রে স্বাস্থ্য কর্মীও ছিল নির্ধারিত’র চেয়ে কম। ফলে কেন্দ্রে ১ জন স্বাস্থ্য কর্মী যেমন টিকা দিতে হিমশিম খেতে হয়েছে হয়রানিসহ ভোগান্তির শিকার হয়েছে নানা বয়সের সাধারণ মানুষ।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd