সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৮ অপরাহ্ন

পানছড়িতে ১২ সহস্রাধিক গাছ কর্তনের প্রতিবাদে মানববন্ধন

পানছড়িতে ১২ সহস্রাধিক গাছ কর্তনের প্রতিবাদে মানববন্ধন

নুরুল আলম:: খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় দু’দফায় ১২ সহস্রাধিক গাছ কর্তনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা হয়েছে। সোমবার (৩০ আগস্ট) সকাল ১০টা থেকে পানছড়ি-খাগড়াছড়ির প্রধান সড়কে অনুষ্ঠিত মানবন্ধনে অংশ নেয় পানছড়ির সর্বস্তরের জনগন।
মানববন্ধন পরবর্তী প্রতিবাদ সভায় বক্তব্য প্রদান করেন ৩নং পানছড়ি ইউপি চেয়ারম্যান মো. নাজির হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: মনিরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক মো. নাছির উদ্দিন, সমাজ সেবক আবদুল লতিফ ও ভুক্তভোগী ওবায়েদুল হক আবাদ। এ সময় ঘটনার সুষ্ঠু তদন্ত পূর্বক সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে আইনানুগ ব্যবস্থার মাধ্যমে দুর্বৃত্তদের আটকের দাবি জানিয়ে এক সপ্তাহের আল্টিমেটাম দেয়া হয়।
জানা যায়, গত ২৭ মে ও ২৬ আগস্ট দু’দফায় রাতের অন্ধকারে আলীচান কার্বারী পাড়ায় ১২ সহস্রাধিক সেগুন ও ফলসহ আমগাছ কেটে দেয়। ওবায়েদুল হক দমদম তেতুল টিলার মৃত আকমত আলীর সন্তান। বিভিন্ন এনজিও ও সমিতি থেকে প্রায় ত্রিশ লক্ষাধিক টাকা ঋণ নিয়ে এসব বাগান সাজায়। কিন্তু প্রথম দফায় বাগান কর্তনের শোক কাটতে না কাটতেই দ্বিতীয় দফায় কেটে বাগান সাবাড় করায় অসহায়ের মতো কান্নায় ভেঙ্গে পড়ে।
এ ব্যাপারে ওবায়েদুল হক ইউপিডিএফ সমর্থিত যুব কমিটিকে দায়ী করে পানছড়ি থানায় একটি মামলা দায়ের করে। পানছড়ি থানার ওসি আনছারুল করিম মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশ আইনী ব্যবস্থার মাধ্যমে আসামীদের আটক করতে অভিযান অব্যাহত রাখবে।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd