সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৯ অপরাহ্ন

ভূমি রেজিষ্ট্রি নিয়ে প্রতারণা: দিচ্ছে না প্রাপ্য টাকা

ভূমি রেজিষ্ট্রি নিয়ে প্রতারণা: দিচ্ছে না প্রাপ্য টাকা

ভিক্ষুকের ভূমি নিয়েও তেলেসমাতি

নিজস্ব প্রতিবেদক:: খাগড়াছড়ির গুইমারা উপজেলার বাসিন্দা দিদারুল আলম নামের এক ব্যাক্তির বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে এক অসহায় বৃদ্ধ ভিক্ষুকের ভূমি রেজিষ্টি নিয়ে টাকা না দেওয়ার অভিযোগ উঠেছে।

জানা যায়, গুইমারা উপজেলার লুন্দুক্যাপাড়ার বাসিন্দা মো: আব্দুর রশিদ, পিতা- মৃত আব্দুল মতিন তাহার নামে ১৯৭ নং গুইমারা মৌজায় ১৩০নং হোল্ডিংয়ে ৫(পাঁচ) একর ভূমি রেকর্ডভূক্ত আছে।

দিদারুল আলমের নিকট ৪ (চার) একর জায়গা বিক্রি মূল্য ৮লক্ষ টাকা দর হয়। কিন্তু এক লক্ষ টাকা পরিশোধ করে বাকি টাকা রেজিষ্ট্রি দেওয়ার সময় পরিশোধ করবেন বলে আব্দুর রশিদকে আশ্বাস দেয়। রেজিষ্ট্রি কার্যক্রম সম্পুর্ণ হওয়ার পর ভিক্ষুককে বাকি টাকা না দিয়ে তার জমির সকল কাগজপত্র নিয়ে নেন।

এদিকে দিদারুল আলম (বৃদ্ধ) আব্দুর রশিদকে হুমকি দিয়ে বলেন, অভিযোগ প্রত্যাহার করে জমির আসল কাগজ বুঝিয়ে দিলে টাকা দিবে বলে বার বার হুমকি দিয়ে আসছে বলে তিনি জানান।

অসহায় আব্দুর রশিদের নিকট বাকি ১ (এক একর) জায়গাও দলিল করে দেওয়ার জন্য বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেন তিনি। কিন্তু আব্দুর রশিদ থেকে দিদারুল আলম যে জায়গা ক্রয় করেছে তার রেজিষ্ট্রি মূল্য ৮লক্ষ টাকা ধার্য্য করা হয়েছে। জমির মালিক থেকে জায়গা রেজিষ্ট্রি করে নেওয়া পর্যন্ত ১লক্ষ টাকা দিয়েছেন বলে জানান। বাকি টাকা না পাওয়ায় গুইমারা উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন গত ৮ জুলাই ২০২১।

আব্দুর রশিদ এর অভিযোগের বিষয় উপজেলা নির্বাহী অফিসারের নিকট জানান, আব্দুর রশিদের লিখিত একটি অভিযোগ পেয়েছি এবং ২ পক্ষকে ডেকে তাদের মধ্যকার জটিলতা নিরসনের পরামর্শ দিয়েছেন বলে তিনি জানান।

আব্দুর রশিদ জানান, দিদারুল আলম তার প্রাপ্য টাকা না দিয়ে বিভিন্ন ভাবে হুমকি ও অকথ্য ভাষা গালাগালি করছে বলে ৫ আগস্ট বৃহসপতিবার উপজেলা নিবার্হী অফিসারের কার্যালয়ে এসে কান্নাকাটি করে বলছে। তখন উপস্থিত ছিলেন উপজেলার কর্তব্যরত কয়েকজন কর্মকর্তা ও কর্মচারি।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd