বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৬:৩৬ অপরাহ্ন

শিরোনাম :
দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ পাহাড় কাটার দায়ে নানিয়ারচরে প্রশাসনের ৩০হাজার টাকা জরিমানা জেলা ক্রীড়া সংস্থায় ইয়াং রাঙামাটি ক্লাবের প্রতিনিধি সেলিম গুইমারায় আওয়ামীলীগের উদ্যোগে  সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল গুইমারা উপজেলায় বার্ষিক কার্যক্রম পর্যালোচনা ও ফিডব্যাগ গ্রহণ কর্মশালা খাগড়াছড়িতে শিক্ষিকাকে লাঞ্ছিতের অভিযোগে শিক্ষা অফিসারের বিরুদ্ধে মামলা গরীব ও দুঃস্থদের বিজিবির খাদ্য সামগ্রী বিতরণ শিক্ষা অফিসারের মারধরে হাসপাতালে প্রধান শিক্ষিকা গুইমারা উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও শোক দিবস উপলক্ষে খাগড়াছড়িতে স্মরণ সভা
পাজেপ চেয়ারম্যানসহ শিক্ষা কর্মকর্তার স্কুল পরিদর্শন

পাজেপ চেয়ারম্যানসহ শিক্ষা কর্মকর্তার স্কুল পরিদর্শন

আল মামুন, খাগড়াছড়ি:: দীর্ঘ দেড় বছরেরও বেশি সময় পর স্কুল খোলায় উচ্ছ্বাসিত পাহাড়ী জেলা খাগড়াছড়ির শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবকরা। করোনার দীর্ঘ সময়ের ভয়াল থাবা আর আতঙ্কের পর রোববার সকালে সরকারি নির্দেশনা মেনে খোলা হয়েছে শিক্ষা প্রতিষ্ঠানগুলো। শিক্ষার্থীদের উপস্থিতও ছিল বেশ চোখে পড়ার মত।

এ সময় খাগড়াছড়ির বিভিন্ন স্কুলে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার,তাপমাত্রা মেপে শিক্ষাথীদের স্কুলে প্রবেশ করানো,সামাজিক দুরত্ম বজায় রেখে সরকারি নির্দেশনা অনুসরন করে পাঠদান শুরু হয়।

শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা জানান, তারা সরকারের সকল ধরনের নির্দেশনা ও স্বাস্থ্য বিধি মেনে শিক্ষার্থীদের প্রবেশ করিয়েছেন। শিক্ষার্থীরা যাতে সকল ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলে সেদিকে খেয়াল রাখা হচ্ছে। এছাড়াও শিক্ষার্থীদের দীর্ঘ সময়ের পিছিয়ে পড়া লেখা-পড়া কিভাবে এগিয়ে নেওয়া যায় সে লক্ষে কাজ করার কথা জানান তারা।

স্কুল-কলেজ থেকে শুরু করে শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রথম দিনেই সকালে খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু খাগড়াছড়ির বিভিন্ন স্কুল পরিদর্শন করেন। এ সময় তিনি স্কুল ও শিক্ষার্থীদের সকল বিষয়ে খোঁজ খবর নিয়ে সরকারি স্বাস্থ্য বিধি মানার তাগিদ দেন।

এছাড়াও স্কুল পরিদর্শন করেছে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ^াস,মাধ্যমিক শিক্ষা অফিসার উত্তম খীসা,জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইয়াসমিনসহ খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য মংক্যচিং চৌধুরী,নিলোৎপল খীসা,খোকনেশ^র ত্রিপুরা,শতরূপা চাকমা ও স্ব-স্ব স্কুলের পরিচালনা কমিটির সভাপতি,প্রধান শিক্ষকরা এ সময় উপস্থিত ছিলেন।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd