সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৯:১৫ অপরাহ্ন

শিরোনাম :
খাগড়াছড়িতে শারদীয় দুর্গোৎসবে গুইমারা সেনা রিজিয়নের সহায়তা ও শুভেচ্ছা বিনিময় পাহাড়ে সকল সম্প্রদায়ের ঐক্যবদ্ধ সহাবস্থান শান্তি-সম্প্রীতির উদাহরণ ২৩ প্রকল্পের কাজ না করে ভূয়া বিল দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ পাহাড়ের তিন ফুটবল কণ্যা ও সহকারি কোচকে পুনাকের সংবর্ধনা খাগড়াছড়িতে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত প্রকল্পের কাজ না করে ভূয়া বিল ভাউচার দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ সাম্প্রদায়িক সম্প্রীতিতে শারদীয় দূর্গোৎসব আনন্দ মুখোর করে তোলার আহ্বান কাউখালীর ঘাগড়ায় লরির ধাক্কায় শিশু নিহত শারদীয় দুর্গাপূজা উপলক্ষে খাগড়াছড়ি রিজিয়নের আর্থিক অনুদান প্রদান খাগড়াছড়িতে ভালোবাসায় সিক্ত হলো সাফজয়ী তিন কৃতি ফুটবলার

সংগঠনের নামে চাঁদাবাজি

নিজস্ব প্রতিবেদক::খাগড়াছড়ি-চট্টগ্রাম-ঢাকা-ফেনী পরিবহন শ্রমিক, উপজাতী আঞ্চলিক সংগঠন এর নামে বিভিন্ন পরিবহন থেকে লাখ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগ উঠেছে। যান পরিবহন শ্রমিক, উপজাতী আঞ্চলিক সংগঠন বিভিন্ন পরিবহন থেকে চাঁদাবাজির করছে।

সংগঠনগুলোও এত দিন এভাবে চাঁদা নেওয়াকে বৈধতা দিয়ে আসছিল। তবে সম্প্রতি কয়েকটি অভিযানে এ ধরনের চাঁদা আদায়ের সঙ্গে জড়িত কয়েকজনকে আটক করে। এর পর থেকে শ্রমিক সংগঠনগুলো চাঁদা তোলা নিয়ে আতঙ্কে রয়েছে। জানা গেছে, লাইন খরচ, ওয়েবিল ও শ্রমিক কল্যাণের কথা বলে নগরী চট্টগ্রাম বাহি খাগড়াছড়ি ও ফেনী ঢাকা গামী বাস-মিনিবাস, হিউম্যান হলার, টেম্পো, সিএনজিচালিত অটোরিকশা, ট্রাক, কাভার্ড ভ্যান, মটরসাইকেলসহ বিভিন্ন পরিবহন থেকে টোকেন ও রিসিট এর মাধ্যমে দৈনিক চাঁদা আদায় চলে আসছিল বিভিন্ন শ্রমিক সংগঠন উপজাতী আঞ্চলিক সংগঠন এর নামে।

প্রতিদিনই কনটেইনার ডিপোগুলোতে ট্রাক, কাভার্ড ভ্যান, মিনি ট্রাকসহ অন্য যানবাহনগুলো মালামাল আনা-নেওয়া করে। এসব যানবাহন যখন আসে তখন পার্কিংয়ের নামে অভিযুক্ত ব্যক্তিরা চালকদের কাছ থেকে চাঁদা আদায় করছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ইতিপূর্বে আটক ব্যক্তিরা তারা সমিতি ও সংগঠনের মাধ্যমে ছাড়া পেয়ে যাচ্ছে। এই নিয়ে কোনো শাস্তি মুলক ব্যবস্থা না হলে চাঁদাবাজী দিন দিন বেড়েই যাবে। আইনপ্রয়োগ কারী ও সংশ্লিষ্ট কতৃপক্ষরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের মাধ্যমে চাঁদাবাজী কমিয়ে আনা সম্ভব বলে মনে করেন সচেতন মহল।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd