শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৯:৫৪ পূর্বাহ্ন

খাগড়াছড়িতে “পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ”র উদ্বোধন

খাগড়াছড়িতে “পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ”র উদ্বোধন

কিশোরী ও গর্ভবতীদের নি:সংকোচে সেবা নেওয়ার বিকল্প নেই

নুরুল আলম, :: পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ এর উদ্বোধন হয়েছে খাগড়াছড়িতে। পরিবার পরিকল্পনা মা ও শিশু স্বাস্থ্য সেবা গ্রহণ করি, বাল্য বিয়ে এবং অনাকাক্সিক্ষাত গর্ভধারণ রোধ করি শ্লোগানে রবিবার সকালে জেলা শহরের সদর হাসপাতালস্থ মা ও শিশু কল্যাণ কেন্দ্রের প্রাঙ্গনে আনুষ্ঠানিক ভাবে বেলুন উড়িয়ে সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন করা হয়।

পরে সেবার মান বৃদ্ধিতে গর্ভবতী মায়েদের আধুনিক প্রসবে থিয়েটার ফিতা কেটে উদ্বোধন করেন প্রধান অতিথি খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামীলীগ নেতা মংক্যচিং চৌধুরী। খাগড়াছড়ি জেলা পরিবার পরিকল্পনার উপ-পরিচালক এমরান হোসেন এর সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, ডা. মিটন চাকমা, ডা. সুভাষ বসু চাকমা,সহকারী পরিবার কল্যাণ কর্মকর্তা শাহনাজ সুলতানা,পরিবার পরিকল্পনা পরিদর্শক অংগ্যজাই মারমাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি জেলা পরিবার পরিকল্পনার উপ-পরিচালক এমরান হোসেন বলেন, দেশব্যাপী এই দিবসটি পালিত হচ্ছে। মা ও শিশুদের স্বাস্থ্য সেবাই সকলকে সচেতন হতে হবে। একই সাথে কিশোরী, গর্ভবতীদের সেবার মান বৃদ্ধির মাধ্যমে কিশোরীদের নি:সংকোচে সেবা নিতে হবে। অন্যদিকে বাল্য বিয়ে প্রতিরোধের মাধ্যমে কিশোরী-তার গর্ভে ধারনকৃত শিশুর মৃত্যু ঝুঁকি রোধে সচেতনতার বিকল্প নেই বলে তিনি মন্তব্য করেন।

পরে সহকারী পরিবার কল্যাণ কর্মকর্তা শাহনাজ সুলতানা ব্যাক্তিগত উদ্যোগে গর্ভবতী মায়েদের শীতের কম্বল তুলে দেন। এছাড়াও দুপুরে খাগড়াছড়ি জেলা শহরের গোলাবাড়ী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে কিশোরীদের মাঝে স্যানিটারী প্যাড ও লিপলেট ডেলিবারী মায়ের মাঝে পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহণকারীদের শীতের কম্বল বিতরণ করেন।

এ সময় খাগড়াছড়ি জেলা পরিবার পরিকল্পনার উপ-পরিচালক এমরান হোসেন, সহকারী পরিবার কল্যাণ কর্মকর্তা শাহনাজ সুলতানা,এসএসিএমও শহীদ উল্লাহ,পরিবার কল্যাণ পরিদর্শীকা কেয়া চাকমা,পরিবার পরিকল্পনা পরিদর্শক অংগ্যজাই মারমা, সহ সংশ্লিষ্টরা অংশ নেন।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd