শনিবার, ২১ মে ২০২২, ০২:১৫ অপরাহ্ন

শিরোনাম :
রাঙ্গামাটি জেলায় আ’লীগের সম্মেলন রাজনৈতিক অঙ্গনে উত্তাপ্ত পার্বত্য চট্টগ্রামের ক্ষুদ্র নৃ-গোষ্ঠির প্রথম নারী জেলা প্রশাসক শ্রাবস্তী রায় “পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন ও জুম্ম জাতির অধিকার প্রতিষ্ঠার দাবী” কর্ণফুলী নদীতে এখনও ফেরি, সেতু না হওয়ায় যাত্রীদুর্ভোগ চরমে বীর মুক্তিযোদ্ধা রেফায়েত উল্লাহকে গার্ড অব অনার প্রদান রামগড় উপজেলা বিএনপি ও পৌর বিএনপির কাউন্সিল সম্পন্ন গুইমারা উপজেলা নির্বাচনে প্রার্থীতা বাছাই সম্পন্ন- বাতিল ২ মহালছড়িতে সরকারি টাকা নিয়ে উধাও নিরাপত্তা প্রহরীর কাপ্তাই পিডিবি এলাকায় যাত্রী ছাউনী ও নবনির্মিত রাস্তার উদ্বোধন নানিয়ারচরে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ও পুরষ্কার বিতরণ
“অস্ত্রসহ আটকের পর ইউপিডিএফ নেতার হৃদরোগে মৃত্যু”

“অস্ত্রসহ আটকের পর ইউপিডিএফ নেতার হৃদরোগে মৃত্যু”

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়ির দীঘিনালা উপজেলাধীন বাবুছড়ার বাঁশঢারা এলাকা থেকে অস্ত্রসহ ইউপিডিএফ সংগঠক মিলন চাকমা (৪৪) আটকের পর হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন নিহত হয়েছে।

মঙ্গলবার ( ১৫ মার্চ ২০২২) ভোরে আটকের পর সে অসুস্থ বোধ করলে প্রথমে দীঘিনালা হাসপাতালে ভর্তি করা হয় তাকে চিকিৎসাধীন অবস্থায় সকাল ১১টায় সেখানেই তার মৃত্যু হয়। ঘটনার সত্যতা নিশ্চিত করে দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পেয়ার আহম্মেদ জানান।

নিরাপত্তাবাহিনী সূত্র জানায়, একাধিক মামলার পলাতক আসামী মিলন চাকমাকে আইন শৃঙ্খলাবাহিনীর টহল দলের হাতে আটক হয়। এ সময় তার বাসা থেকে তল্লাশি করে ১টি পিস্তল,৪ রাউন্ড গুলি,৩টি অবৈধ ওয়াকিটকি, আটটি মোবাইল,১টি ল্যাপটপ ও ১টি পোর্টেবল জেনারেটরসহ গুরুত্বপূর্ন নথি উদ্ধার করা হয়।

নিহত মিলন চাকমা দীর্ঘদিন যাবত চাঁদাবাজি,খুন ও অস্ত্র মামলার পলাতক আসামী এবং রাষ্ট্রবিরোধী কার্যক্রমের সাথে জড়িত এবং সে দীঘিনালা থানায় একাধিক মামলার আসামী বলে জানান নিরাপত্তাবাহিনী সূত্র।

মিলন চাকমাকে খাগড়াছড়ি দীঘিনালা উপজেলার বাবুছড়া বাঁশঢালা এলাকা থেকে যৌথবাহিনী আটকের পর অসুস্থ বোধ করলে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক তাকে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করার কথা জানান বলে সূত্র নিশ্চিত করে।

ভারত সিমান্তে অস্ত্র,ভারতীয় রুপীসহ চার সদস্য আটক: এদিকে-সাজেক মিজোরাম সীমান্তে বিপুল পরিমাণ ভারতীয় রুপি,অস্ত্রসহ ৪ ইউপিডিএফ সদস্যকে আটক করেছে ভারতীয় বিএসএফ। তাদের বাঘাইছড়ি সাজেক ও ভারতের মিজোরাম সীমান্তের কমলা নগরের ছোট পানছড়ি এলাকা থেকে আটক করা হয়।

জানা যায় তাদের কাছ থেকে ৬১ লক্ষ ভারতীয় রুপি, ৩টি সংক্রিয় অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদ পাওয়া গেছে। আটককৃতরা হচ্ছে,বকুল কুসুম চাকমা ও তার চার সহযোগী। সোমবার বিকালে ছোটপানছড়ি থেকে মারপাড়া যাওয়ার পথে তাদের আটকের পর মারপাড়া বিএসএফ ক্যাম্পে তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ চলছে বলে সূত্র জানায়।

আটকৃতরা নিজেদের পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ সদস্য বলে জানিয়েছেন বলে বিএসএস সূত্র থেকে জানা গেছে। এদিকে-আটককৃত ৪ জন ইউপিডিএফ এর কেউ নয় বলে জানান সংগঠনটি।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd