শুক্রবার, ২০ মে ২০২২, ০৪:১৪ পূর্বাহ্ন

ইউপিডিএফের আঁধাবেলার সড়ক অবরোধে গুইমারায় সিএনজিতে আগুন

ইউপিডিএফের আঁধাবেলার সড়ক অবরোধে গুইমারায় সিএনজিতে আগুন

“স্বাভাবিক জনজীবন ও বিচ্ছিন্ন ঘটনায় অবরোধের সমাপ্তি,আটক দুই

নিজস্ব প্রতিবেদক:: খাগড়াছড়িতে ইউপিডিএফর ডাকা আঁধাবেলার সড়ক অবরোধে স্বাভাবিক ছিল জনজীবন। জেলা সদরে চলতে দেখা গেছে ছোট যানবাহন। অবরোধ চলাকালে দুরপাল্লার যানবাহন চলাচল না থাকলেও মোটরসাইকেল,টমটম থেকে শুরু করে ছোট যান চলাচলসহ সাধারন মানুষের জীবনযাত্রাও ছিল প্রতিদিনের মতই।

আঁধাবেলার এই অবরোধে আন্ত:সড়কে অভ্যন্তরিন সড়কে যানবাহন চলাচলের পথে বাঁধা ছিল ভীতি। মানুষের মধ্যে অবরোধে সকাল থেকে পিকেটারদের ভয় আর অপ্রীতিকর ঘটনার আশঙ্কা কাজ করলেও আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারীতে বড় ধরনের কোন ঘটনা ছাড়ায় সকাল ৬ টা থেকে দুপুর ১২ পর্যন্ত চলা অবরোধের শেষ হয়।

এদিকে লক্ষ্মীছড়ি উপজেলায় অবরোধ চলাকালে অপ্রীতিকর ঘটনার চেষ্টার অভিযোগে পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর লক্ষীছড়ি উপজেলা শাখার সহ-সভাপতি রিটন চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের উপজেলা সাংগঠনিক সম্পাদক শুভধন চাকমাকে আটক করা হয়।

তবে জেলাজুড়ে বিচ্ছিন্ন ঘটনার খবর পাওয়া গেছে। চোরাগুপ্তাভাবে রাস্তায় পথচারীদের চলাচল বন্ধ রাখতে নানা পন্থা অবলম্বণ করলেও আইন-শৃঙ্খলাবাহিনী তা নিয়ন্ত্রণে সক্রিয় ভাবে প্রতিটি সড়কে টহল জোরদার করে। ফলে সাধারন মানুষের মধ্যে সোমবার সকালের শুরুতে ভীতি কাজ করলেও বেলা বাড়ার সাথে সাথে সে ভয়-আতঙ্ক কেটে যায়।

এদিকে-দু’একটি স্থানে চোরাগুপ্তা ভাবে রাস্তায় আগুন দেওয়া,মোটরসাইকেল ভাংচুর গুইমারায় সিএনজিতে অগ্নিসংযোগসহ বিচ্ছিন্ন ঘটনার খবর পাওয়া গেছে। কিছু কিছু স্থানে রাস্তায় গাছ কেটে যানবাহন চলাচলের বাঁধা দেওয়ার চেষ্টা ছিল প্রতিটি অবরোধের মতই। অবরোধ সফল করতে সড়কেও সক্রিয় থাকার চেষ্টা ছিল অবরোধ সমর্থকদের।

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রশিদ জানান,জেলা শহরের অবরোধকে কেন্দ্র করে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইউপিডিএফের আঁধাবেলার ডাকা অবরোধ শেষ হয়েছে বলে তিনি জানান।

হৃদরোগে আক্রান্ত মিলন চাকমা ওরফে সৌরভ এর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে সোমবার আঁধাবেলা সড়ক অবরোধে ডাক দেয় প্রসিত খীসা নেতৃত্বাধীন(মুল দল) ইউপিডিএফ। গত ১৬ মার্চ মঙ্গলবার সকালে জেলার দীঘিনালার বাবুছড়ায় নিরাপত্তাবাহিনীর অভিযানে অস্ত্র,গুলি ও বিপুল সামরিক সরঞ্জামসহ আটক করে।

পরে ইউপিডিএফ সংগঠন মিলন চাকমা ওরফে সৌরভ (অসুস্থ হয়) আটকের পর হৃদরোগে আক্রান্ত হলে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় বেলা ১১টায় মৃত্যুবরণ করে বলে নিশ্চিত করে পুলিশ। এ ঘটনার জেরে ইউপিডিএফ প্রসিত প্রুপ প্রথমে ২০ মার্চ রবিবার আঁধাবেলা সড়ক অবরোধের ডাক দিলেও পরে তা একদিন পিছিয়ে সোমবার ২১ মার্চ ঘোষনা করে।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd