শনিবার, ২১ মে ২০২২, ০৩:১১ অপরাহ্ন

শিরোনাম :
রাঙ্গামাটি জেলায় আ’লীগের সম্মেলন রাজনৈতিক অঙ্গনে উত্তাপ্ত পার্বত্য চট্টগ্রামের ক্ষুদ্র নৃ-গোষ্ঠির প্রথম নারী জেলা প্রশাসক শ্রাবস্তী রায় “পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন ও জুম্ম জাতির অধিকার প্রতিষ্ঠার দাবী” কর্ণফুলী নদীতে এখনও ফেরি, সেতু না হওয়ায় যাত্রীদুর্ভোগ চরমে বীর মুক্তিযোদ্ধা রেফায়েত উল্লাহকে গার্ড অব অনার প্রদান রামগড় উপজেলা বিএনপি ও পৌর বিএনপির কাউন্সিল সম্পন্ন গুইমারা উপজেলা নির্বাচনে প্রার্থীতা বাছাই সম্পন্ন- বাতিল ২ মহালছড়িতে সরকারি টাকা নিয়ে উধাও নিরাপত্তা প্রহরীর কাপ্তাই পিডিবি এলাকায় যাত্রী ছাউনী ও নবনির্মিত রাস্তার উদ্বোধন নানিয়ারচরে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ও পুরষ্কার বিতরণ
খাগড়াছড়ি ও গুইমারায় ঐতিহ্যবাহী ৭ই মার্চ উদযাপন আ’লীগের

খাগড়াছড়ি ও গুইমারায় ঐতিহ্যবাহী ৭ই মার্চ উদযাপন আ’লীগের

“জনবিচ্ছিন্ন বিএনপি এখন নির্বাচনে যেতেও ভয় পায়”                                   -টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

আল-মামুন, খাগড়াছড়ি:: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়িতে ঐতিহ্যবাহী ৭ই মার্চ উদযাপন উপলক্ষে র‌্যালী আলোচনা সভা নানা কর্মসূচী পালন করেছে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ। সোমবার (৭ই মার্চ ২০২২) সকালে জেলা আওয়ামীলীগের কার্যালয়ে সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালী জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে টাউন হলস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে আলোচনা সভা করে সংগঠনটি। খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক নুরুল আজম ও আওয়ামীলীগ নেতা মো: ফারুক এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন, ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। তিনি বলেন, জনবিচ্ছিন্ন হয়ে বিএনপি এখন নির্বাচনে যেতেও ভয় পায়। জনগণ বিএনপিকে প্রত্যাক্ষাণ করেছে। তাই নয় সাধারন মানুষের শান্তি চায় না বলেই বিএনপি জ¦ালাও পোঁড়ায়ের রাজনীতি ও এদেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টিসহ নৈরাজ্য’র চেষ্টা করে চলেছে বলে তিনি অভিযোগ করেন।

পাশপাশি বিএনপি বাঙ্গালীর মুক্তির পথ বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ও শান্তিতে বিশ^াসী নয় আখ্যায়িত করে তাদের অকৃতজ্ঞ করে পার্বত্য চট্টগ্রামে শান্তি-সম্প্রীতি নষ্ট করে বিএনপি সরকার যতবার এসেছে অশান্তির বিষবাষ্প ছড়িয়ে বলে অভিযোগ এনে শান্তির চেষ্টা করা হলে তা জনগণ কখনো মেনে নেবেনা তিনি হুশিয়ার করে দেন সাবেক এমপি ওয়াদুদ ভূইয়াকে। একই সাথে বিএনপি সরকারে র সময়ে আওয়ামীলীগ নেতাকর্মীদের হত্যাসহ নির্যাতনের ফিরিস্থি তুলে ধরে শান্তিপূর্ণ বসবাসে কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি হলে তার দায়ভার বিএনপিকে নিতে হবে বলে তিনি সাফ জানিয়ে দেন এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা। এ সময় তিনি সাহস থাকলে নিজেদের গ্রহণ যোগ্যতা যাচাই করতে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চ্যালেঞ্জ ছুড়ে দেন বিএনপির প্রতি।

এতে খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা মংসুইপ্রু চৌধুরী অপু,খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মংক্যচিং চৌধুরী,সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পৌর সভার মেয়র নির্মলেন্দু চৌধুরী,যুগ্ম সম্পাদক এমএ জব্বার,পাজেপ সদস্য এড.আশুতোষ চাকমা,সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার,পার্থ ত্রিপুরা জুয়েল, পাজেপ সদস্য নিলোৎপল খীসা জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক শতরূপা চাকমা,সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ^জিত রায় দাশ,জেলা যুবলীগ সাধারন সম্পাদক কেএম ইসমাইল হোসেন,জেলা ছাত্রলীগ আহবায়ক উবিক মোহন ত্রিপুরাসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেন।

অপরদিকে, গুইমারায় ৭ই মার্চ উদযাপন করা হয়েছে। এই দিনটি উপলক্ষে গুইমারা উপজেলা আওয়ামিলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন এবং মিলাদ মাহফিলের মাধ্যমে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত হয়েছে।

বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসের অনন্য দিন। ১৯৭১ সালের এই দিনে ঢাকার রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দেন।

বঙ্গবন্ধু বজ্রকণ্ঠে সেদিন বলেছিলেন, ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’ প্রায় ১৮ মিনিটের এ ভাষণ নিরস্ত্র বাঙালি জাতিকে মুক্তির মহান মন্ত্রে উজ্জীবিত করেছিল। বঙ্গবন্ধুর ডাকে বাঙালির স্বাধীনতা সংগ্রাম জনযুদ্ধে রূপ নেয়।

এসময় উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা আওয়ামিলীগের সাধারন সম্পাদক ও খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য মেমং মারমা, উপজেলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, উপজেলা আওয়ামিলীগের সিনিয়র সহসভাপতি আবু তাহের, গুইমারা ইউপি চেয়ারম্যান নির্মল নারায়ন ত্রিপুরা, তথ্য ও পচার প্রকাশনা সম্পাদক পলাশ চৌধুরি, ইউনিয়ন আওয়ামিলীগ সভাপতি ও গুইমারা ইউপি মেম্বার জনার্ধন সেন প্রমুখ।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd