শুক্রবার, ২০ মে ২০২২, ০৩:৫৯ পূর্বাহ্ন

গুইমারা উপজেলা প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবস পালিত

গুইমারা উপজেলা প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, গুইমারা:  খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলা প্রশাসনের উদ্যোগে ২৫ মার্চের গনহত্যা দিবস পালিত হয়েছে। ২৫ মার্চ সকাল ১০ টায় গুইমারা উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার তুষার আহমেদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন গুইমারা উপজেলা সমাজসেবা কর্মকর্তা আফজাল হোসেন টিপু, সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ নাজিম উদ্দীন, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ আলমগীর হোসেন, গুইমারা থানার ওসি তদন্ত আঃ খালেক, উপজেলা কৃষি কর্মকর্তা ওঙ্কার বিশ্বাস

বক্তাগন ২৫ মার্চের গনহত্যার শিকার সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বলেন ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে বাঙালি জাতিকে চিরতরে স্বাধীনতা থেকে বঞ্চিত করতে পরিকল্পিত অপারেশন সার্চলাইটের নীলনকশায় নিরস্ত্র বাঙালির ওপর গণহত্যা চালানো হয়। ১৯৭১ সালের ২৫ মার্চে সংঘটিত গণহত্যা বিশ্ব ইতিহাসের অন্যতম ভয়াবহ ও নিষ্ঠুরতম গণহত্যাগুলোর একটি। রাতের অন্ধকারে অত্যাধুনিক অস্ত্র নিয়ে চালানো হয় এই নৃশংস গণহত্যা। নিরস্ত্র মানুষের ওপর এমন হত্যাযজ্ঞ বিশ্বে নজিরবিহীন।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd